ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪২৫, ২৫ এপ্রিল ২০১৮
Risingbd
সর্বশেষ:

সুপার লিগে খেলবেন না মুস্তাফিজ, সুযোগ নেই সাকিবের

ইয়াসিন : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৮-০৩-২১ ৮:৩০:৩০ পিএম     ||     আপডেট: ২০১৮-০৩-২২ ১০:৩০:৫৭ এএম
মুস্তাফিজুর রহমান

ইয়াসিন হাসান : বিশেষ সূত্রে জানা গেছে, ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) খেলতে বিসিবির কাছে অনাপত্তিপত্রের জন্য আবেদন করেছেন মুস্তাফিজুর রহমান।

নিদাহাস ট্রফি শেষে সোমবার দেশে ফিরে পাঁচ ক্রিকেটার পরদিনই অংশ নেন ওয়ালটন ঢাকা প্রিমিয়ার লিগে। মুশফিকুর রহিম রূপগঞ্জে, শেখ জামালে নুরুল হাসান সোহান, নাজমুল ইসলাম অপু, আবু জায়েদ রাহী এবং অগ্রণী ব্যাংকের হয়ে মাঠে নামেন সৌম্য সরকার।

সুপার লিগে নিশ্চিত করা দলগুলোতে খেলবেন জাতীয় দলের ক্রিকেটাররা। তাদের মধ্যে রয়েছেন মুশফিক, ইমরুল, আবু হায়দার, লিটন, তাসকিন, সোহান, অপু এবং রাহী। এ তালিকায় নাম থাকার কথা মুস্তাফিজুর রহমানেরও। কিন্তু বাঁহাতি এই পেসার খেলবেন না জমজমাট সুপার লিগ।

বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগ থেকে জানা গেছে, মুস্তাফিজকে বিশ্রামে থাকার পরামর্শ দিয়েছে টিম ম্যানেজমেন্ট। এ কারণে প্রিমিয়ার লিগের সুপার লিগে খেলা হবে না তার। বিষয়টি নিশ্চিত করেছেন সিসিডিএমের সমন্বয়ক আমিন খান। বুধবার তিনি রাইজিংবিডিকে বলেছেন, ‘জাতীয় দলের ফিজিও তাকে বিশ্রামে থাকার কথা বলেছে। এ কারণে সুপার লিগ খেলতে পারবে না ও।’ তবে বিশ্রামটা কতদিনের সেই বিষয়টি স্পষ্ট করতে পারেননি সিসিডিএমের সমন্বয়ক।

জাতীয় দলের সঙ্গে কাজ করা সিনিয়র ফিজিও বায়েজেদুল ইসলাম রাইজিংবিডিকে বলেছেন, ‘মুস্তাফিজের এমনিতে কোনো সমস্যা নেই। সব ক্রিকেটাররাই ফিট রয়েছেন। জাতীয় দলের ফিজিও (চন্দ্রমোহন) মুস্তাফিজকে বিশ্রাম দিয়েছেন। এটা সবার প্রতি কম-বেশি নির্দেশ থাকে। আর এটা একদম যে নতুন, তাও না। প্রতিটা সিরিজের পর এরকম একটা নির্দেশ থাকে।’

এবার ঠিক কতদিনের জন্য মুস্তাফিজকে বিশ্রামে থাকার কথা বলা হয়েছে, তা নিশ্চিত করতে পারেননি বিসিবির সিনিয়র এ ফিজিও। তবে ধারণা দিয়েছেন, এ ধরনের বিশ্রাম সাধারণত ৮ থেকে ১০ দিন কিংবা ১২ থেকে ১৪ দিনের।

 



বিশ্রামের নির্দেশ থাকায় সুপার লিগে মুস্তাফিজের খেলা হচ্ছে না। মুস্তাফিকে না পাওয়ায় হতাশা ঝরল প্রাইম দোলেশ্বেরের কোচ মিজানুর রহমান বাবুলের কণ্ঠে, ‘আমরা তো জানতাম শুরুতে ওকে পাব না। এখন সুপার লিগ। আমাদের ধারণা ছিল অন্তত তিনটা ম্যাচ ও আমাদের হয়ে খেলবে। কিন্তু ওকে বিশ্রামে থাকতে বলেছে। তাই কিছু করারও নেই। এমনিতেই আমরা পেস বোলিংয়ে পিছিয়ে আছি। একাডেমির পেসার ইমরান আলীকে নিয়েছিলাম। কিন্তু লিগের শুরু থেকেই ও ইনজুরিতে। এখন সুপার লিগে মুস্তাফিজকেও পাচ্ছি না।’

বিসিবি থেকে অনাপত্তিপত্র পেলে মুস্তাফিজকে সরাসরি দেখা যাবে আইপিএলে। এবার তাকে দলে নিয়েছে বর্তমান চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্স। দীর্ঘ আইপিএলের আগে একটু বিশ্রাম মুস্তাফিজের যে বেশ প্রয়োজন, তা বলার অপেক্ষা রাখে না।

ঘরোয়া ক্রিকেটের জমজমাট আসর ঢাকা লিগে খেলার সুযোগ নেই সাকিব আল হাসানের।  প্লেয়ার্স ড্রাফটে তাকে দলে নিয়েছিল মোহামেডান স্পোর্টিং ক্লাব।  কিন্তু সুপার লিগ নিশ্চিত করতে পারেনি ঐতিহ্যবাহী দলটি। সাত নম্বরে থাকা দলটির হয়ে একটি ম্যাচও খেলতে পারেননি সাকিব। অন্য কোনো দলেও সাকিবের খেলার কোনো সুযোগ নেই।

‘লিগ শুরুর আগে যদি দল পরিবর্তন করতো, তাহলে খেলার সুযোগ থাকতো সাকিবের। কিন্তু লিগের মাঝপথে এ সুযোগটি নেই। ও একটি ম্যাচও খেলেনি সেটা ঠিক। কিন্তু এখন সেই সুযোগটিও নেই’- বলেছেন সিসিডিএমের সমন্বয়ক। মুস্তাফিজের সঙ্গে আইপিএল খেলতে বিসিবির কাছে অনাপত্তিপত্রের আবেদন করেছেন সাকিবও। এবার সাকিবের দল সানরাইজার্স হায়দরাবাদ।

জাতীয় দলের যারা সুপার লিগে খেলবেন : মুশফিকুর রহিম (রূপগঞ্জ), ইমরুল কায়েস (গাজী গ্রুপ), আবু হায়দার রনি (গাজী গ্রুপ), লিটন দাস (প্রাইম দোলেশ্বর), তাসকিন আহমেদ (আবাহনী), কাজী নুরুল হাসান সোহান (শেখ জামাল), নাজমুল ইসলাম অপু (শেখ জামাল) এবং আবু জায়েদ রাহী (শেখ জামাল)। 

সুপার লিগ খেলার সুযোগ নেই যাদের : মাহমুদউল্লাহ রিয়াদ (প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব),  রুবেল হোসেন (প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব), আরিফুল হক (প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব),  তামিম ইকবাল (কলাবাগান ক্রীড়াচক্র), সাকিব আল হাসান (মোহামেডান), সৌম্য সরকার (অগ্রণী ব্যাংক), মুস্তাফিজুর রহমান (প্রাইম দোলেশ্বর)।  ঘরোয়া ক্রিকেটে নিষেধাজ্ঞায় রয়েছেন সাব্বির রহমান।



রাইজিংবিডি/ঢাকা/২১ মার্চ ২০১৮/ইয়াসিন/পরাগ

Walton Laptop
 
   
Walton AC