ঢাকা, বুধবার, ৫ পৌষ ১৪২৫, ১৯ ডিসেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

গার্দিওলার হাতে জোড়া পুরস্কার

আবু হোসেন পরাগ : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৫-১৬ ১০:৩৪:২০ এএম     ||     আপডেট: ২০১৮-০৫-১৬ ১০:৩৫:২৬ এএম
এলএমএ বর্ষসেরা কোচের পুরস্কার হাতে পেপ গার্দিওলা

ক্রীড়া ডেস্ক : এ বছরে ইংলিশ ফুটবলে কোচদের বড় দুটি অ্যাওয়ার্ডই জিতলেন ম্যানচেস্টার সিটির কোচ পেপ গার্দিওলা। প্রিমিয়ার লিগের মৌসুম-সেরা কোচের পাশাপাশি জিতেছেন লিগ ম্যানেজার অ্যাসোসিয়েশনের (এলএমএ) বর্ষসেরা কোচের পুরস্কার।

গার্দিওলার অধীনে এবার দুর্দান্ত এক মৌসুম কাটিয়েছে ম্যানচেস্টার সিটি। সিটিজেনরা প্রিমিয়ার লিগের শিরোপা জয়ের পথে প্রথম দল হিসেবে অর্জন করেছে ১০০ পয়েন্ট। গার্দিওলার দল ওয়েম্বলির ফাইনালে আর্সেনালকে ৩-০ গোলে হারিয়ে জিতেছে লিগ কাপের শিরোপাও।

এমএলএ বর্ষসেরা কোচের লড়াইয়ে লিভারপুলের কোচ ইয়ুর্গেন ক্লপ, বার্নলির শেন ডইকে, উলভসের নুনো এস্পিরিতো সান্তোস, কার্দিফের নেইল ওয়ারনক ও অ্যাক্রিংটন স্টানলির জন কোলেম্যানকে পেছনে ফেলে পুরস্কার জিতেছেন গার্দিওলা। মঙ্গলবার রাতে তার হাতে পুরস্কার তুলে দেওয়া হয়।
 


ম্যানচেস্টার সিটির প্রথম কোচ হিসেবে এই পুরস্কার জিতলেন বার্সেলোনা ও বায়ার্ন মিউনিখের প্রাক্তন কোচ গার্দিওলা। গত মৌসুমে এটি জিতেছিলেন চেলসির কোচ অ্যান্তোনিও কন্তে। রবার্ত মানচিনি (২০১২) ও ম্যানুয়েল পেলেগ্রিনি (২০১৪) সিটিকে প্রিমিয়ার লিগ জিতিয়েও এই পুরস্কার পাননি।

পুরস্কার জয়ের পর গার্দিওলা বলেছেন, ‘কোচের এই অ্যাওয়ার্ডটা আমি অন্য সব কোচের সঙ্গে ভাগাভাগি করতে চাই। আশা করি, স্যার অ্যালেক্স ফার্গুসনও এখানে আমাদের সঙ্গে এটা ভাগাভাগি করবেন। আমরা রেকর্ড ও সাফল্য অর্জন করেছি, যা আমরা আমাদের বাকি জীবনে মনে রাখব।’




রাইজিংবিডি/ঢাকা/১৬ মে ২০১৮/পরাগ  

Walton Laptop
 
     
Marcel
Walton AC