ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

ঢাকায় বাংলাদেশ দলের পরামর্শক কারস্টেন

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২১, ২০ মে ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ঢাকায় বাংলাদেশ দলের পরামর্শক কারস্টেন

গ্যারি কারস্টেন

ক্রীড়া প্রতিবেদক : , রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু আইপিএলের প্লে অফে উঠতে না পারলে ২০-২১ তারিখে ঢাকায় আসবেন গ্যারি কারস্টেন। বেঙ্গালুরু আইপিএলের প্লে অফে উঠতে পারেনি, ভারত থেকে আজ রাতে ঢাকায় এসেছেন বাংলাদেশ জাতীয় দলের পরামর্শক হিসেবে নিয়োগ পাওয়া কারস্টেন।

আইপিএলে বেঙ্গালুরুর ব্যাটিং কোচ হিসেবে কাজ করা দক্ষিণ আফ্রিকার প্রাক্তন এই ক্রিকেটার আজ রাত ৮টার দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন। তার ঢাকায় আসার বিষয়টি নিশ্চিত করে বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী বলেছেন, ‘কোচ নিয়ে আলোচনা এবং আমাদের ক্রিকেটকে পরবর্তী ধাপে কীভাবে এগিয়ে নিয়ে যাওয়া যায়; সেগুলো নিয়ে কথা বলতে এসেছেন তিনি।’

গত মার্চে বিসিবির এক পরিচালক বলেছিলেন, কারস্টেন আইপিএলের পর বাংলাদেশের পরামর্শক হিসেবে কাজ করতে পারেন। তবে আইপিএল শেষ না হতেই গত সোমবার রাজধানীর এক হোটেলে বাংলাদেশ দলের প্রাক্তন কোচ গর্ডন গ্রিনিজের সংবর্ধনা অনুষ্ঠান শেষে বিসিবি সভাপতি জানান, কারস্টেন বিসিবির সঙ্গে কাজ শুরু করে দিয়েছেন। নতুন প্রধান কোচ বাছাইয়ে কারস্টেন বিসিবিকে সাহায্য করছেন বলেও জানান বোর্ড প্রধান।

নাজমুল হাসান বলেছিলেন, ‘সে (কারস্টেন) এরই মধ্যে কাজ শুরু করে দিয়েছে। সে একটা পর্যবেক্ষণ করছে। খেলোয়াড়দের সাক্ষাৎকার নিচ্ছে, কোচিং স্টাফদের সঙ্গে, আমার সঙ্গে কথা বলছে। কারস্টেন আসলে জানতে চায় আমাদের জন্য কী ধরনের কোচ দরকার। জাতীয় দল, একাডেমির জন্য কী কোচ দরকার, প্রধান কোচ কেমন হওয়া উচিত; এসব বিষয়গুলোর ওপর ধারণা নিয়ে সে একজনকে খুঁজে বের করতে চায়। এই মাসের মধ্যেই বিশেষ কিছু জানতে পারবেন।’

‘তার কাছে একটি তালিকা রয়েছে। আমাদের তালিকা নিয়ে এবং তার তালিকা মিলিয়ে আমাদের কাছে একটি প্রেজেন্টশন দেবে। তারপর আমরা চূড়ান্ত করব। আমাদের জন্য সেটা সুবিধা হবে’- যোগ করেন বোর্ড সভাপতি।



রাইজিংবিডি/ঢাকা/২০ মে ২০১৮/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়