ঢাকা, বুধবার, ২ কার্তিক ১৪২৫, ১৭ অক্টোবর ২০১৮
Risingbd
সর্বশেষ:

আবুধাবিতে অস্ট্রেলিয়ার উষ্ণ অভ্যর্থনা

আমিনুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৯-২৩ ১:০৫:৪১ পিএম     ||     আপডেট: ২০১৮-০৯-২৩ ১:১৩:৪৯ পিএম

ক্রীড়া ডেস্ক : পাকিস্তানের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট ও তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ খেলতে অস্ট্রেলিয়া দল এখন সংযুক্ত আরব আমিরাতে। তারা ক্যাম্প করছে আবুধাবিতে। আরব আমিরাতে এসে তারা রীতিমতো উষ্ণ অভ্যর্থনা পেয়েছে। এখানে উষ্ণ অভ্যর্থনা বলতে আবুধাবির তাপমাত্রায় অস্ট্রেলিয়ার ত্রাহি ত্রাহি অবস্থাকে বোঝানো হয়েছে।

অস্ট্রেলিয়ায় গ্রীষ্মকালে সর্বোচ্চ তাপমাত্রা হয় ৩০ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন হয় ১৫ ডিগ্রি। এমন আবহাওয়ায় অভ্যস্ত সেই অস্ট্রেলিয়ান এসে পড়েছে ঠিক জলন্ত উনুনে। আবু ধাবির তাপমাত্রা ৪১ ডিগ্রি সেলসিয়াস। সেখানেই তারা করেছে অনুশীলন। অনুশীলনের সময় মরুভূমির তীব্র গরমে হাসফাঁস করেছে তারা।

এই তীব্র গরমের মধ্যেও আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের হেডকোয়ার্টারে টেস্ট দলের খেলোয়াড়দের তিন ঘণ্টা ট্রেনিং করিয়েছেন কোচ জাস্টিন ল্যাঙ্গার। দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ৭ অক্টোবর পাকিস্তানের বিপক্ষে প্রথম টেস্টে মাঠে নামবে অস্ট্রেলিয়া। তার আগে পাকিস্তান ‘এ’ দলের বিপক্ষে একটি প্রস্তুতি ম্যাচও খেলবে তারা। সে কারণেই আগে-ভাগেই আরব আমিরাত চলে এসেছে অস্ট্রেলিয়া দল। যাতে আবহাওয়ার সঙ্গে খাপ খাইয়ে নিতে পারে।



অনুশীলন শেষে অস্ট্রেলিয়ার ম্যাট রেন’শ বলেন, ‘আসলে এরকম গরমের মধ্যেই খেলতে হবে, সেটা আমরা জানি। গরমের বিষয়টি নিয়ে আমরা ভাবতে চাই না। হয়তো দিনগুলো কঠিন হবে। কিছুদিন খুব গরম অনুভূত হবে। কিন্তু আমরা যদি এই আবহাওয়ার জন্য মানসিকভাবে প্রস্তুত থাকি তাহলে পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজে হয়তো অনেক দূর যেতে পারব।’

প্রথম দিন অনুশীলনে ল্যাঙ্গার টেল এন্ডারদের ব্যাটিং অনুশীলন করিয়েছেন। তাদের বোলারদের পাশাপাশি স্থানীয় নেট বোলাররা টেল এন্ডারদের বল করেছে। যাতে করে টপ অর্ডার কোনো কারণে ব্যর্থ হলে টেল এন্ডাররা হাল ধরতে পারে। লড়াই করার মতো পূঁজি এনে দিতে পারে।




রাইজিংবিডি/ঢাকা/২৩ সেপ্টেম্বর ২০১৮/আমিনুল

Walton Laptop
 
     
Walton