ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

সতীর্থদের প্রতি মুশফিকের কৃতজ্ঞতা

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪৩, ১২ নভেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সতীর্থদের প্রতি মুশফিকের কৃতজ্ঞতা

ক্রীড়া প্রতিবেদক : ঢাকা টেস্টের আগে শেষ আট ইনিংসে বাংলাদেশের দলীয় রান দুই’শ ছাড়ায়নি। সেখানে জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ইনিংসে ৭ উইকেটে ৫২২ রান তুলে ইনিংস ঘোষণা করে বাংলাদেশ। টেস্ট ক্রিকেটে যা বাংলাদেশের দশম ঘটনা।

দলের রান উঁচুতে উঠাতে সবচেয়ে বড় কৃতিত্ব মুশফিকুর রহিমের। প্রাক্তন অধিনায়ক ব্যাট হাতে একাই করেন ২১৯ রান। এছাড়া মুমিনুল হক ১৬১, মেহেদী হাসান মিরাজ ৬৮ ও মাহমুদউল্লাহ ৩৬ রান করেন। এদের মধ্যে মুশফিক ও মিরাজ ছিলেন অপরাজিত। তাদের শেষ জুটিতে আসে ১৪৪ রান। অষ্টম উইকেট জুটিতে যা বাংলাদেশর সর্বোচ্চ।

ডাবল সেঞ্চুরিতে মুশফিক ভাস্বর হলেও নিজের সফলতার জন্য কৃতিত্ব দিয়েছেন সতীর্থদের। তার মতে, বড় জুটি না হলে কোনোভাবেই তার ডাবল সেঞ্চুরি হতো না। ক্যারিয়ারের দ্বিতীয় ডাবল সেঞ্চুরির জন্য সতীর্থদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করলেন মুশফিক।

‘ডাবল সেঞ্চুরি একা করা যায় না, বড় জুটি থাকা লাগে। আমি তাদের প্রতি অনেক কৃতজ্ঞ। আমরা এখন একটা ভাল অবস্থানে আছি।’

২৬ রানে ৩ উইকেট হারানোর পর মুমিনুলকে নিয়ে ২৬৬ রানের জুটি গড়েন মুশফিক ও মুমিনুল। এ সময়ে দুই ব্যাটসম্যানই তুলে নেন সেঞ্চুরি। চতুর্থ উইকেটে তাদের রেকর্ড রানের জুটিতে বাংলাদেশ বড় সংগ্রহের ভিত পায়। মুমিনুল ১৬১ রানে বিদায় নিলেও মুশফিক ছিলেন অবিচল।



ষষ্ঠ উইকেটে তাকে সঙ্গ দেন মাহমুদউল্লাহ। সোমবার দ্বিতীয় দিনে তাদের জুটিতে আসে ৭৩ রান। মাহমুদউল্লাহ ৩৬ করে বিদায় নিলেও মুশফিক টিকে থেকে তুলে নেন ডাবল সেঞ্চুরি। শেষ পর্যন্ত অষ্টম উইকেটে মুশফিক ও মিরাজ মিলে করেন ১৪৪ রান। সম্মিলিত প্রচেষ্টায় দলকে ভালো জায়গায় নিতে পেরে আত্মতৃপ্তি পাচ্ছেন মুশফিক।  

‘শুধু আমি না, মমিনুলও অনেক ভালো ব্যাট করেছে। মিরাজও ভালো ব্যাট করেছে। সব মিলিয়ে ভালো লাগছে। আমরা একটা ভালো জায়গায় আছি।’



রাইজিংবিডি/ঢাকা/১২ নভেম্বর ২০১৮/ইয়াসিন/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়