ঢাকা, মঙ্গলবার, ১২ আষাঢ় ১৪২৬, ২৫ জুন ২০১৯
Risingbd
সর্বশেষ:

উড-মঈনে ইংল্যান্ডের নিয়ন্ত্রণে সেন্ট লুসিয়া টেস্ট

আবু হোসেন পরাগ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০২-১১ ১২:২০:১২ পিএম     ||     আপডেট: ২০১৯-০২-১১ ২:০৮:৪২ পিএম
টেস্ট ক্যারিয়ারে প্রথমবারের মতো পাঁচ উইকেট নিয়েছেন উড
Walton AC 10% Discount

ক্রীড়া ডেস্ক : প্রথম দিন উইকেট পড়েছিল মোটে ৪টি। সেন্ট লুসিয়া টেস্টের দ্বিতীয় দিন উইকেট পড়ল ১৬টি!

বেন স্টোকস ও জস বাটলারের বড় জুটির পর ইংল্যান্ডের টেল-এন্ডার ধসে পড়েছে কেমার রোচের তোপে। তবে মার্ক উড ও মঈন আলীর অসাধারণ বোলিংয়ে শেষ টেস্টের নিয়ন্ত্রণ এখন ইংল্যান্ডের হাতে।

সিরিজের তৃতীয় টেস্টে প্রথম ইনিংসে ইংল্যান্ডের ২৭৭ রানের জবাবে ওয়েস্ট ইন্ডিজ গুটিয়ে গেছে ১৫৪ রানেই। রোববার দ্বিতীয় দিন শেষে দ্বিতীয় ইনিংসে ইংল্যান্ড তুলেছে বিনা উইকেটে ১৯ রান। ১০ উইকেট হাতে নিয়ে ১৪২ রানে এগিয়ে আছে ইংলিশরা।

স্টোকস ও বাটলারের ফিফটিতে প্রথম দিন ৪ উইকেটে ২৩১ রান তোলা ইংল্যান্ড দ্বিতীয় দিন বড় সংগ্রহের আশায় ছিল। কিন্তু আগের দিনের অবিচ্ছিন্ন ১২৪ রানের জুটি এদিন যোগ করতে পারে মাত্র ১ রান। আগের দিনের ৬৭ রানেই শ্যানন গ্যাব্রিয়েলের বলে বোল্ড হন বাটলার।

স্টোকস দলের স্কোর আড়াইশ পার করেছিলেন। কিন্তু দলীয় ২৫৬ রানে রোচের বলে স্টোকসের বিদায়ের পর আর বেশিদূর এগোয়নি ইংলিশদের ইনিংস। ২১ রানের মধ্যে শেষ ৫ উইকেট হারিয়ে ২৭৭ রানেই থামে সফরকারীরা। ১৭৫ বলে ৮ চারে ৭৯ রান করেন স্টোকস।

শেষ ৫ উইকেটের ৪টিই নেন রোচ। ৪৮ রানে ৪ উইকেট নেন তিনি। গ্যাব্রিয়েল, আলজারি জোসেফ ও কিমো পল নেন ২টি করে উইকেট।
 


জবাবে ক্রেইগ ব্রাফেট ও জন ক্যাম্পবেলের পঞ্চাশোর্ধ উদ্বোধনী জুটিতে শুরুটা ভালো হয়েছিল ওয়েস্ট ইন্ডিজের। কিন্তু স্কোর ৫৭ রেখে মঈনের অফ স্পিনে পরপর দুই বলে ফেরেন দুই ওপেনার ব্রাফেট (১২) ও ক্যাম্পবেল (৪১)।

পরের চার ব্যাটসম্যান যেতে পারেননি দুই অঙ্কেই। শাই হোপ, রোস্টন চেজ, শিমরন হেটমায়ার ও ড্যারেন ব্রাভো- চারজনই উডের দারুণ এক স্পেলের শিকার। ৭৯ রানে ৬ উইকেট হারিয়ে একশর আগেই গুটিয়ে যাওয়ার শঙ্কায় তখন স্বাগতিকরা।

সেখান থেকে দলের স্কোর একশ, তারপর দেড়শও পেরিয়েছে মূলত শেন ডোরিচের ৫৬ বলে ৩৮ ও রোচের অপরাজিত ১৬ রানের সুবাদে। শেষ ব্যাটসম্যান হিসেবে গ্যাব্রিয়েলকে ফিরিয়ে ক্যারিয়ারে প্রথমবারের মতো পাঁচ উইকেট নিয়েছেন উড। তার ৪১ রানে ৫টি ছাড়া মঈন ৩৬ রানে ৪টি ও স্টুয়ার্ট ব্রড নিয়েছেন একটি উইকেট।

দিনে দশ ওভার ব্যাটিংয়ের সুযোগ পেয়ে ১৯ রান যোগ করে প্রথম ইনিংসে পাওয়া ১২৩ রানের লিডটা বাড়িয়ে নিয়েছেন দুই ওপেনার ররি বার্নস ও কিটন জেনিংস। বার্নস ১০ ও জেনিংস ৮ রান নিয়ে তৃতীয় দিনে ব্যাটিংয়ে নামবেন।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১১ ফেব্রুয়ারি ২০১৯/পরাগ

Walton AC
     
Walton AC
Marcel Fridge