ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

প্রিমিয়ার লিগের পরই বিশ্বকাপের মূল প্রস্তুতি

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪৯, ২১ এপ্রিল ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
প্রিমিয়ার লিগের পরই বিশ্বকাপের মূল প্রস্তুতি

ক্রীড়া প্রতিবেদক : ওয়ালটন ঢাকা প্রিমিয়ার লিগ শেষ হওয়ার অপেক্ষা। শিরোপা নিষ্পত্তি হবে লিগের শেষ রাউন্ডে।

সামনেই বিশ্বকাপ। প্রিমিয়ার লিগের কারণে পেছাচ্ছে বিশ্বকাপ প্রস্তুতির মূল পর্ব। সোমবার জাতীয় দলের ক্যাম্প শুরু হবে। তবে বিশ্বকাপ ও আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজের জন্য দলে ডাক পাওয়া সব ক্রিকেটার রোববারের প্রস্তুতিতে থাকবেন না। প্রিমিয়ার লিগে যাদের খেলা এখনো বাকি আছে তারা দলের সঙ্গে যোগ দেবেন লিগের পর। লিগের খেলা এরই মধ্যে যাদের শেষ হয়েছে তারা সোমবার থেকে প্রস্তুতিতে যোগ দেবেন। এমনটাই জানিয়েছেন জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।

পুরো দল নিয়ে ২৮ এপ্রিল মূল প্রস্তুতি শুরু হবে। লিগ শেষ হচ্ছে ২৩ এপ্রিল। এরপর তিনদিন বিশ্রামে থাকবেন ক্রিকেটাররা। বিশ্রামের পর পুরো দল একসঙ্গে প্রস্তুতি শুরু করবে।

‘প্রিমিয়ার লিগ শেষ হবে ২৩ তারিখ। সেই হিসেবে কোচ পরিকল্পনা একটু পরিবর্তন করেছে। ২৮-২৯ তারিখে পুরো দল একসাথে অনুশীলন করবে। প্রিমিয়ার লিগ শেষ করার পর এক দুই দিনের বিশ্রামের ব্যাপার আছে। কোচ ওইভাবে পরিকল্পনা করছে। রোববার রেস্ট অব দ্য প্লেয়ার যারা খেলিনি ওরা প্র্যাকটিস করবে। ২৩ তারিখেও ওরা প্র্যাকটিস করবে’- রোববার বিকেএসপিতে বলেছেন মিনহাজুল আবেদীন।

প্রিমিয়ার লিগের ম্যাচ দেখতে এদিন সাত-সকাল কোচ স্টিভ রোডসকে সঙ্গে নিয়ে বিকেএসপিতে হাজির হয়েছিলেন মিনহাজুল আবেদীন। গুরু রোডসের সামনে ধ্রুপদী ইনিংস উপহার দিয়েছেন সৌম্য সরকার। ৭৯ বলে খেলেছেন ১০৬ রানের ইনিংস। রান-খরায় থাকা সৌম্য নিজেকে মেলে ধরেছেন গুরুত্বপূর্ণ সময়ে। প্রধান নির্বাচকের বিশ্বাস, সৌম্যর এই পারফরম্যান্স আত্মবিশ্বাস দেবে বিশ্বকাপের মঞ্চে।

‘ওর প্রতিভা নিয়ে তো কোনো প্রশ্ন নেই। তারপরও সেঞ্চুরিটা ওকে আরো বেশি আত্মবিশ্বাস দেবে। যেই উইকেটে খেলছি, ভেরি ইভেন বাউন্স এবং ফ্ল্যাট ট্র্যাক। ব্যাটসম্যানদের জন্য ব্যাটিং প্র্যাকটিসের জন্য বিকেএসপি ভালো। তবে আন্তর্জাতিক মঞ্চ কিন্তু পুরোই ভিন্ন। যখন প্রস্তুতি শুরু হবে তখন ওই লেভেলে চিন্তা করেই কিন্তু খেলোয়াড়দের প্রস্তুতি নিতে হবে। আমাদের খেলোয়াড়দের যথেষ্ট অভিজ্ঞতা আছে। এই অভিজ্ঞতা কাজে লাগাতে পারলে ভালো করবে’- যোগ করেন মিনহাজুল।



রাইজিংবিডি/সাভার (বিকেএসপি)/২১ এপ্রিল ২০১৯/ইয়াসিন/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়