ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

অস্ট্রেলিয়ার খেলোয়াড় ও বোর্ডের মধ্যে সমঝোতা হচ্ছে

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০১, ৩১ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
অস্ট্রেলিয়ার খেলোয়াড় ও বোর্ডের মধ্যে সমঝোতা হচ্ছে

ক্রীড়া ডেস্ক : ৩০ জুন অস্ট্রেলিয়ার বোর্ডের সঙ্গে খেলোয়াড়দের পাঁচ বছরের চুক্তির মেয়াদ শেষ হয়। নতুন আর্থিক নিয়ম প্রবর্তন করে বোর্ড। সেই নিয়ম মেনে নতুন চুক্তি করতে রাজি হয়নি অস্ট্রেলিয়ার খেলোয়াড়রা। এ নিয়ে গেল এক মাস ধরে খেলোয়াড় ও বোর্ডের মধ্যে দ্বন্দ্ব চলে। দ্বন্দ্বের কারণে অস্ট্রেলিয়া জাতীয় দল ও ঘরোয়া ক্রিকেটের শীর্ষ ২৩০ ক্রিকেটার এক প্রকার বেকার হয়ে যান। সৃষ্টি হয় অচলবস্থার।

অস্ট্রেলিয়া ‘এ’ দল দক্ষিণ আফ্রিকা সফর বয়কট করে। দ্বন্দ্ব না মিটলে আসন্ন বাংলাদেশ সফরেও অস্ট্রেলিয়ার খেলোয়াড়রা আসবেন না বলে সাফ জানিয়ে দিয়েছেন বোর্ডকে। অবশেষে সেই দ্বন্দ্বের অবসান হতে যাচ্ছে। শীঘ্রই বোর্ড ও খেলোয়াড়দের মধ্যে একটি সমঝোতা হতে যাচ্ছে বলে খবর প্রকাশ করেছে অস্ট্রেলিয়ার সংবাদমাধ্যম।

আসন্ন বাংলাদেশ সফর ও অ্যাশেজ সিরিজকে সামনে রেখে বোর্ড খেলোয়াড়দের ইউনিয়নের সঙ্গে সমঝোতা করতে যাচ্ছে বলে অস্ট্রেলিয়ার স্থানীয় ও আন্তর্জাতিক সংবাদমাধ্যমে খবর প্রকাশিত হয়েছে। অবশ্য এ বিষয়ে বোর্ড কিংবা খেলোয়াড়দের ইউনিয়নের কেউ মন্তব্য করতে রাজি হয়নি। তবে চলতি সপ্তাহেই দ্বন্দ্ব মিটে যেতে পারে এমন গুঞ্জন শোনা যাচ্ছে।

তথ্যসূত্র : ডেইলি মেইল, এসবিএস অস্ট্রেলিয়া, টাইমস অব ইন্ডিয়া ও ফার্স্ট পোস্ট




রাইজিংবিডি/ঢাকা/৩১ জুলাই ২০১৭/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়