ঢাকা, রবিবার, ৯ আশ্বিন ১৪২৪, ২৪ সেপ্টেম্বর ২০১৭
Risingbd
সর্বশেষ:

‘কাঁটা’র জন্য পাত্র-পাত্রী খুঁজছেন টোকন ঠাকুর

রাহাত সাইফুল : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০৯-১৩ ৩:৪৮:১৪ পিএম     ||     আপডেট: ২০১৭-০৯-১৩ ৩:৫২:৫৫ পিএম

বিনোদন প্রতিবেদক : ‘কাঁটা’ নামে চলচ্চিত্র নির্মাণ করছেন কবি-নির্মাতা টোকন ঠাকুর। কথাসাহিত্যিক শহীদুল জহিরের বিখ্যাত গল্প ‘কাঁটা’ অবলম্বনে এ চলচ্চিত্রটি নির্মাণ করা হবে। ২০১২-১৩ অর্থবছরের সরকারি অনুদানপ্রাপ্ত এ সিনেমাটির নির্মাণের সকল প্রস্তুতি সম্পন্ন করেছেন তিনি। এ সিনেমায় ১০০-এর অধিক চরিত্র রয়েছে। আর এসব চরিত্রে বেশিরভাগ নতুন মুখ প্রয়োজন। তাই কিছু নতুন মুখ খুঁজছেন বলে রাইজিংবিডিকে জানান এ নির্মাতা।

এ প্রসঙ্গে টোকন ঠাকুর রাইজিংবিডিকে বলেন, ‘এসব চরিত্রের জন্য ১৬ থেকে ১৮ বছর, ২২ থেকে ২৪ ও ২৫ থেকে ২৭ বছরের নারী মুখ প্রয়োজন। অন্যদিকে ২০-২৩ বছর, ২৬ থেকে ২৮ ও  ৩০ থেকে ৩৫ বছর বয়সের পুরুষ অভিনেতার প্রয়োজন। অডিশনে আগ্রহীদের ২২ সেপ্টেম্বরের মধ্যে ই-মেইলে (36bhootergoli@gmail.com) যোগাযোগের অনুরোধ করছি। এর পরে আমরা অডিশনের তারিখ ঠিক করব।

তিনি আরো বলেন, ‘এ ছাড়াও এ সিনেমা মঞ্চের কিছু শিল্পী থাকবেন। টিভি অভিনেতাও নিব তবে সংখ্যায় কম। আর চলচ্চিত্র থেকে সিনিয়র অনেককেই নেয়া হবে। এগুলো এখনই জানাতে চাচ্ছি না। অডিশনের পর বাছাইকৃত শিল্পীদের পনেরো দিনের গ্রুমিং সেশন শেষে অক্টোবরেই নির্মাণ কাজ শুরু করব।’

\

পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ‘ব্ল্যাক আউট’ নির্মাণের মধ্য দিয়ে বড়পর্দায় নির্মাতা হিসেবে আত্মপ্রকাশ করেন টোকন ঠাকুর। ছোটপর্দায় নির্মাণের পাশাপাশি সম্প্রতি রবীন্দ্রনাথ ঠাকুরের সার্ধশত জন্মবার্ষিকী উদ্‌যাপনের অংশ হিসেবে সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের অর্থায়নে নির্মাণ করেন চলচ্চিত্র ‘রাজপুত্তুর’। রবীন্দ্রনাথ ঠাকুরের ‘সে’গল্প অবলম্বনে নির্মিত হয়েছে এই সিনেমা।



রাইজিংবিডি/ঢাকা/১৩ সেপ্টেম্বর ২০১৭/রাহাত/মারুফ

Walton Laptop