ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

দিল্লী আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ‘গোপন’

আমিনুল ই শান্ত || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:১৭, ২ ডিসেম্বর ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
দিল্লী আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ‘গোপন’

গোপন সিনেমার দৃশ্য

বিনোদন ডেস্ক : ‘গাড়িওয়ালা’ খ্যাত চলচ্চিত্র নির্মাতা আশরাফ শিশির। এবার তিনি নির্মাণ করেছেন ‘গোপন- দ্য ইনার সাউন্ড’ শিরোনামের চলচ্চিত্র।

 

আগামী ৩ ডিসেম্বর ভারতের নয়াদিল্লীতে শুরু হতে যাচ্ছে ‘দিল্লী আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব’। এ উৎসবের আন্তর্জাতিক প্রতিযোগিতা বিভাগে প্রদর্শনের জন্য নির্বাচিত হয়েছে এই সিনেমাটি। এ  উৎসবে ৬৮ দেশের ২১০টি চলচ্চিত্র প্রদর্শিত হবে।

 

এ প্রসঙ্গে আশরাফ শিশির বলেন,  ‘পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র হিসেবে  এই উৎসবের  প্রতিযোগিতা বিভাগে বাংলাদেশের একমাত্র চলচ্চিত্র গোপন প্রদর্শিত হবে। যা সত্যি আমাদের জন্য আনন্দের। আমি চাই বাংলাদেশের চলচ্চিত্র পৃথিবীজুড়ে  ছড়িয়ে পড়ুক।’

 

থ্রিলারধর্মী এ সিনেমাটিতে আন্ডারগ্রাউন্ড পলিটিক্সে জড়িয়ে যাওয়া এক পিতা, তার হারিয়ে যাওয়া স্ত্রী এবং একমাত্র কন্যাসন্তানের বিবর্তন, একজন জনপ্রিয় লেখিকার জীবনে মনস্তাত্বিক অসহায়ত্বের মাঝে ফ্লপ সিনেমার একজন নির্মাতার আগমন কীভাবে কয়েকটি খুন আর নতুন কিছু স্বপ্নের জন্ম দেয়- তা দেখানো হয়েছে।

 

ভারতের ঔপন্যাসিক কাবেরী রায় চৌধুরী, ‘নন্দিত নরকে’ খ্যাত সুমনা সোমা, সুপার হিরো সুপার হিরোইনখ্যাত ইমরান ইমু ছাড়াও এ চলচ্চিত্রে আরো অভিনয় করেছেন লাবন্য ক্যাটরিনা, আনন জামান, সিরাজুল ইসলাম, সৌরভ তোফাজ্জল, আবুল কালাম আজাদ, মান্নাফ কাইজার, দেবীপ্রসাদ, মিলা, দীপ, উজ্জ্বল, ফেরদৌস রেজা, রুদ্রনীল, শুভ সহ চারশ’ নাট্যকর্মী।  শিশুশিল্পীরা হলো- রাজকন্যা, দূর্বা,  কিন্নর ও রনন।

 

চলচ্চিত্রটির সংগীত পরিচালনা করেছেন রাফায়েত নেওয়াজ এবং চিত্রগ্রহণ ও সম্পাদনা করেছেন সাব্বির মাহমুদ। এ সিনেমায় ব্যবহৃত ‘এখনো আমার দিন কাটে’ শিরোনামের গানের সুর ও সংগীতায়োজন করেছেন ভারতের নীলাদ্রি ব্যানার্জি।

 

২০১৫ সালের জুন মাসে সিনেমাটির শুটিং শেষ হয়। সিনেমাটি প্রযোজনা করেছে মিডিয়াএইড বাংলাদেশ, কানাডিয়ান মিডিয়া এন্টারটেইন্টমেন্ট ইনক এবং  ডিজিসুগার এলএলসি।  
 


রাইজিংবিডি/ঢাকা/২ ডিসেম্বর ২০১৬/শান্ত/মারুফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়