ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

আত্মঘাতী গোলে কোয়ার্টারে বেলের ওয়েলস

শামীম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:২০, ২৬ জুন ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আত্মঘাতী গোলে কোয়ার্টারে বেলের ওয়েলস

ক্রীড়া ডেস্ক : প্রতিপক্ষ নর্দান আয়ারল্যান্ড হওয়ায় তাদের বিপক্ষে বড় ব্যবধানের জয়ই প্রত্যাশা ছিল ওয়েলস ভক্তদের। দুটি দলই প্রথমবারের মতো ইউরোতে খেললেও শক্তির বিচারে এগিয়ে গ্যারেথ বেলের ওয়েলসই। কিন্তু  শনিবার রাতে নর্দান আয়ারল্যান্ডের বিপক্ষে আত্মঘাতী গোলের কল্যাণে ১-০ গোলের জয়ে শেষ আট নিশ্চিত করেছে ওয়েলস।

 

ফ্রান্সের পার্ক দেস প্রিন্সেসের মাঠে নর্দান আয়ারল্যান্ডের মুখোমুখি হয়েছিল ওয়েলস। কিন্তু ভাগ্য সঙ্গে থাকায় প্রতিপক্ষের জালে কোনো গোল না করেই কোয়ার্টারফাইনাল নিশ্চিত করেছে দলটি। অন্যদিকে স্বপ্ন ভঙ্গের বেদনা নিয়েই মর্যাদার ইউরো থেকে বাদ পড়তে হয়েছে নর্দান আয়ারল্যান্ডকে।

 

শনিবার রাতে দুই দলের হাড্ডাহাড্ডি লড়াইয়ের প্রথমার্ধ শেষ হয় গোলশূন্যভাবে। বিশ্রাম শেষে মাঠে নেমে নিজেদের ব্যবধান বাড়াতে সমানতালে লড়তে থাকে ওয়েলস-নর্দান আয়ারল্যান্ড। তবে গোলের খেলা ফুটবলে জালের দেখা পাচ্ছিলেন না কোনো দলই।

 

ইউরোর গ্রুপপর্বের তিন ম্যাচে গোল পাওয়া গ্যারেথ বেল এই ম্যাচেও দুর্দান্ত ছিলেন। দলকে এগিয়ে দিতে চেষ্টায় কোনো কমতি রাখেননি রিয়াল মাদ্রিদের এই ফরোয়ার্ড। ম্যাচের ৫৮ মিনিটে তার জোরালো শট রুখে দেন আইরিশ গোলরক্ষক ম্যাকগোভার্ন। 

 

 

এ সময় এগিয়ে যাওয়ার বেশ কিছু সুযোগ পেয়েও কাজের কাজ কিছুই করতে পারেনি নর্দান আয়ারল্যান্ড। তবে ম্যাচের ৭৫ মিনিটে দূর্ভাগ্য সঙ্গী হয় তাদের। এই সময় গ্যারেথ ম্যাকয়ালির আত্মঘাতী গোলের সুবাদে এগিয়ে যায় ওয়েলস। বাকি সময় নিজেদের সেরাটা দিয়ে গোলের শোধে মরিয়া ছিল আয়ারল্যান্ড। কিন্তু নিজেদের রক্ষণে কড়া পাহারা বসিয়ে খেলায় গোল হজম করতে হয়নি ওয়েলসকে। ফলে শেষপর্যন্ত আর গোল না হওয়ায় ১-০ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে গ্যারেথ বেলের দলটি।

 

এ জয়ের ফলে দেশটির ফুটবল ইতিহাসে প্রথমবারের মতো ইউরোর কোয়ার্টারে উঠলো ওয়েলস। শেষ আটে উঠে আসায় মহাদেশীয় শ্রেষ্ঠত্বের এই লড়াইয়ে আরও বহুদূর যাওয়ার স্বপ্ন দেখছে বেলের দলটি।

 

রাইজিংবিডি/ঢাকা/২৬ জুন ২০১৬/শামীম/টিপু 

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়