ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

সিপিএলে সবচেয়ে দামি খেলোয়াড়

শামীম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:২৪, ১২ ফেব্রুয়ারি ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সিপিএলে সবচেয়ে দামি খেলোয়াড়

লেন্ডল সিমন্স ও ডেভিড মিলার

ক্রীড়া ডেস্ক : ক্রিকেটে জনপ্রিয় ঘরোয়া আসরগুলোর মধ্যে ক্যরিবিয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল) অন্যতম। গত তিন আসর সফলভাবে সম্পন্ন হওয়ার পর ২০১৬ সালের জন্য তারকা খেলোয়াড়দের দলে ভেড়ানোর নিলামে অংশ নিয়েছে ফ্র্যাঞ্চাইজিগুলো।

আর এই নিলামে সবচেয়ে দামি খেলোয়াড় হয়েছেন যৌথভাবে ডেভিড মিলার ও লেন্ডল সিমন্স। সিপিএল ২০১৬ আসরে এই দুই তারকার দাম উঠেছে ১ লাখ ৬০ হাজার ডলার। বাংলাদেশি মুদ্রায় যা ১ কোটি ২৫ লাখ ৯০ হাজার ৯৫২ টাকা।

বৃহস্পতিবার সিপিএলের নিলামে পছন্দের খেলোয়াড় দলে টানে দলগুলো। আর্থিক সামার্থ্য অনুযায়ী ছয়টি ফ্র্যাঞ্চাইজি তাদের প্রিয় খেলোয়াড়দের দলে ভিড়িয়েছে।

সিপিএলের এবারের নিলামে সবচেয়ে দামি তারকা মিলার ও সিমন্স।  ১ লাখ ৬০ হাজার ডলারে সেইন্ট লুসিয়া জোকস দলে নিয়েছেন মিলারকে। সমান মূল্যে সিমন্সকে দলে ভেড়ায় সেইন্ট কিটস এন্ড নেভিস প্যাটরিয়টস।

এবারের আসরে খেলোয়াড়দের নিলাম নিয়ে সিপিএলের সিইও ডামিয়েন ডনোহো বলেন, ‘খেলোয়াড় নির্বাচনের সময় আন্তর্জাতিক ম্যাচের অভিজ্ঞতা ও অসাধারণ প্রতিভার খেলায়াড়দের প্রাধান্য দিয়েছে প্রতিটি ফ্র্যাঞ্চাইজি। এদের মধ্যে অনেক দেশি ক্রিকেটার রয়েছে। সিপিএলে কৌশলগত কারণে আমাদের তালিকার বহু দেশি ক্রিকেটার অন্তভূক্ত থাকায় ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট অনেক উন্নত হবে।’

অন্তজার্তিক অঙ্গনে সাড়া ফেলতে প্রচুর পরিশ্রম করে যাচ্ছেন সিপিএলের কর্তাব্যক্তিরা। প্রোটিয়া মারমুখি ব্যাটসম্যান ফাফ ডু প্লেসিস সেইন্ট কিটস এন্ড নেভিস প্যাটরিয়টসের হয়ে খেলবেন। যেখানে তার সঙ্গে থাকবেন ক্যারিবীয় তারকা স্যামুয়েল বাদ্রি, ব্যাটসমান লেন্ডল সিমন্স, অস্ট্রেলিয়ার ব্রাড হজ, এভিন লেইসের মতো তারকা খেলোয়াড়রা। তাছাড়া বিভিন্ন ফ্র্যাঞ্চাইগুলোতে বড় মাপের তারকা খেলোয়াড়রা থাকায় এই আসরটি আগের তিনটির চেয়ে বেশি জমজমাট হবে এমনটাই প্রত্যাশা ক্যারিবীয় ক্রিকেটপ্রেমীদের।

 

 

 


রাইজিংবিডি/ঢাকা/১৩ ফেব্রুয়ারি ২০১৬/শামীম/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়