ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

জ্বালানি তেলের দাম কমানোর দাবি এফবিসিসিআই সভাপতির

নিয়াজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০৩, ২৯ আগস্ট ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জ্বালানি তেলের দাম কমানোর দাবি এফবিসিসিআই সভাপতির

অর্থনৈতিক প্রতিবেদক : বিশ্ববাজারে জ্বালানি তেলের দাম অর্ধেকে নেমে এসেছে। দেশে এখন এর দাম কমানোর প্রয়োজন বলে মন্তব্য করছেন ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের সভাপতি আব্দুল মাতলুব আহমদ।

 

বিদ্যুৎ-গ্যাসের দাম বাড়ানোর প্রসঙ্গে তিনি বলেন, একটু বেশি দামে হলেও ব্যবসায়ীরা বিদ্যুৎ সংযোগ পেল কি-না সেটাই বেশি গুরুত্বপূর্ণ। কারণ বিদ্যুৎ সংযোগ থাকলে শিল্প-কারখানা চলবে। নতুন বিনিয়োগ আসবে। তবে দাম বাড়লে সবারই মনে ব্যথা লাগে।

মতিঝিলে ফেডারেশন ভবনে শনিবার ডাচ-বাংলা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির নেতাদের সঙ্গে মতবিনিময় সভায় আব্দুল মাতলুব আহমাদ এসব কথা বলেন।

২০১৮ সালের পর গ্যাসের সংকট দেখা দিতে পারে। এ জন্য নতুন করে আর গ্যাসভিত্তিক শিল্পে যাওয়া যাবে না। প্রধানমন্ত্রী গ্যাসের পরিবর্তে বিদ্যুৎচালিত শিল্প গড়ে তোলার পরামর্শ দিয়েছেন বলে জানান এই ব্যবসায়ী নেতা।

মাতলুব আহমদ শিল্প প্রতিষ্ঠানে নতুন বিদ্যুৎ সংযোগ দেওয়ার সিদ্ধান্তে সরকারকে অভিনন্দন জানিয়ে বলেন, ব্যবসায়ীরা গত ৭-৮ বছর শিল্প প্রতিষ্ঠানে নতুন বিদ্যুৎ সংযোগ পাচ্ছিল না। এতে তারা অনেক ক্ষতিগ্রস্ত হয়েছেন। কম দামে না পাওয়ার চেয়ে, বেশি দামে বিদ্যুৎ পাওয়াটা- তাদের কাছে অধিক গুরুত্বপূর্ণ।

গত বৃহস্পতিবার গ্রাহক পর্যায়ে গ্যাস ও বিদ্যুতের দাম বাড়ানো হয়েছে। বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি) বিদ্যুতের দাম বাড়িয়েছে ২ দশমিক ৯৩ শতাংশ, আর গ্যাসের দাম বাড়িয়েছে ২৬ দশমিক ২৯ শতাংশ। ১ সেপ্টেম্বর থেকে বৃদ্ধির ঘোষণা কার্যকর হবে।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৯ আগস্ট ২০১৫/নিয়াজ/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়