ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

লায়নের থাবায় লণ্ডভণ্ড ভারত

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:১৭, ৪ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
লায়নের থাবায় লণ্ডভণ্ড ভারত

ম্যাচের একটি দৃশ্য

ক্রীড়া ডেস্ক : ভারতের ১০টি উইকেটের ৮টিই নিয়েছেন অস্ট্রেলিয়ার স্পিনার নাথান লায়ন। তাতে দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে ৭১.২ ওভারে অলআউট হয়ে যায় ভারত। স্কোরবোর্ডে তাদের রান ১৮৯।

পুনে টেস্টের পর বেঙ্গালুরু টেস্টেও স্পিন বিষে নীল ভার৬ত। যদিও বলা হয়েছিল বেঙ্গালুরুতে স্পোর্টিং উইকেট হবে। ঘাসের উইকেটে পেসাররা সুবিধা পাবেন। কিন্তু কোথায় কী? পুনে টেস্টের পুনঃরাবৃত্তি শুরু হয়েছে বেঙ্গালুরুতেও।

ভারতের ইনিংসে ব্যাট হাতে একাই লড়াই করেছেন লোকেশ রাহুল। উদ্বোধনী জুটিতে মাঠে নেমে নবম ব্যাটসম্যান হিসেবে সাজঘরে ফেরেন তিনি। তিনি আউট হয়ে যাওয়ার পরের বলেই ইশান্ত শর্মা লায়নের বলে পিটার হ্যান্ডসকম্বের হাতে ক্যাচ দেন। আর ভারতের ইনিংসের যবনিকাপাত ঘটে।

ভারতের ১৮৯ রানের মধ্যে ৯০ রানই এসেছে লোকেশ রাহুলের ব্যাট থেকে। ২০৫ বল খেলে এই রান করেন তিনি। যেখানে ৯টি চারের মার ছিল। দ্বিতীয় সর্বোচ্চ ২৬ রান করেন করুন নায়ার। ১৭ করে রান করেন চেতেশ্বর পূজারা ও আজিঙ্কা রাহানে। চতুর্থ সর্বোচ্চ ১৬ রান আসে অতিরিক্ত খাত থেকে। অধিনায়ক বিরাট কোহলি এই ইনিংসেও সুবিধা করতে পারেননি। মাত্র ১২ রান করে লায়নের বলে এলবিডব্লিউ হয়েছেন।

ভারতের অপর দুটি উইকেটের একটি নিয়েছেন মিচেল স্টার্ক। অন্যটি নিয়েছেন স্টিভ ও’কিফ। এই টেস্টে নাথান লায়ন শেষ পর্যন্ত কয়টি উইকেট নিয়ে থামেন সেটাই দেখার বিষয়।



রাইজিংবিডি/ঢাকা/৪ মার্চ ২০১৭/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়