ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

বাংলাদেশকে ছেড়ে কথা বলবে না ওয়েস্ট ইন্ডিজ

ইয়াসিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪২, ১০ ফেব্রুয়ারি ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বাংলাদেশকে ছেড়ে কথা বলবে না ওয়েস্ট ইন্ডিজ

ক্রীড়া প্রতিবেদক : চলতি বিশ্বকাপের আগে ২০০৪ যুব বিশ্বকাপেরও আয়োজক ছিল বাংলাদেশ। ওয়েস্টইন্ডিজকে হারিয়ে সেবার শিরোপা জিতেছিল পাকিস্তান। এবারের বিশ্বকাপে পাকিস্তান না পারলেও এখনো টিকে আছে ওয়েস্টইন্ডিজ।

 

তাদের সামনে এখনো ফাইনালে উঠার সুযোগ রয়েছে। বৃহস্পতিবার সকালে বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয় সেমিফাইনাল খেলবে ওয়েস্টইন্ডিজ। শক্তিতে বাংলাদেশের থেকে পিছিয়ে থাকলেও নকআউট ম্যাচে বাংলাদেশকে ছেড়ে কথা বলবে না ক্যারিবীয় যুবারা। বাংলাদেশকে হটিয়ে ফাইনাল খেলতে চায় ওয়েস্টইন্ডিজ। ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে ওয়েস্টইন্ডিজের অধিনায়ক শিমরন হেটমায়ার বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেন। রাইজিংবিডির পাঠকদের জন্যে তা দেওয়া হল:

 

প্রশ্ন: বাংলাদেশকেহারাতেপারবেন? কি মনে হচ্ছে?

শিমরন হেটমায়ার : হ্যাঁ, আমরা পারব। দলের সবাই তাদের নিজেদের কাজটা ঠিকভাবে করতে পারলে আমার মনে হয় আমাদের জেতার ভালো একটা সুযোগ আছে।

 

প্রশ্ন: অনেকদর্শকথাকবেখেলোয়াড়দেরকাছেকিপ্রত্যাশাথাকবে?

শিমরন হেটমায়ার : আমাদের জন্য এটা শুধু একটা মোটিভেশন। আমাদের দলের বেশি ক্রিকেটার অনেক দর্শকের সামনে কখনো খেলেনি। তবে সবাই চ্যালেঞ্জ নিতে প্রস্তুত। এটা আমাদের জন্য ভালো একটা চ্যালেঞ্জ হবে।

 

প্রশ্ন: পেসারদেরনিয়ে বেশ সন্তুষ্ট?

শিমরন হেটমায়ার : গত দুই বছরের কথা আমি বলতে পারি, দ্রুত গতির পেসারদের দলে থাকাটা সত্যিই ভালো একটা অনুভূতি। আমার মনে হয় শেষ বিশ্বকাপে আমাদের একজন পেসার ছিল যে পুরো টুর্নামেন্টে দারুণ করেছে। ওই টুর্নামেন্টে দক্ষিণ আফ্রিকার রাবাদা ছিল সবচেয়ে দ্রুতগতির বোলার। এই টুর্নামেন্টে আমাদের দলে দ্রুত গতির বোলার থাকাটা আমাদের জন্য বড় পাওয়া। উপমহাদেশে মানুষ পেস সহায়ক উইকেটের সাথে অভ্যস্ত নয়। তবে আমাদের পেসাররা ভালো করছে।

 

প্রশ্ন: বিশ্বকাপশুরুরআগে-হার, এটাকিসেমিফাইনালেপার্থক্যগড়তেপারে?

শিমরন হেটমায়ার : না, তেমন নয়। কোচ যেটা বললেন আমরা দলগতভাবে এগিয়ে যাচ্ছি। টুর্নামেন্টে সবকিছু ভালোই যাচ্ছে। দল হিসেবে আমরা কতটা এগিয়ে গেলাম এবং একসাথে কতটা ভালো করতে পারি এটা দেখার জন্য এই মুহূর্তে দলের প্রায় সবাই বাংলাদেশের বিপক্ষে ম্যাচের দিকে তাকিয়ে।

 

প্রশ্ন: ব্যাটসম্যানদের নিয়ে কিছু বলবেন?

শিমরন হেটমায়ার : পাকিস্তানের বিপক্ষে ম্যাচে কয়েকজন ব্যাটসম্যান দারুণ কিছু শট খেলেছে। কয়েকজন বোলার বেশ ভালো করেছে। আমরা একই রকম পারফরম্যান্স করার চেষ্টায় আছি। আমরা সেটা করতে পারলে টুর্নামেন্টে আমাদের খুব ভালো সুযোগ আছে।

 

প্রশ্ন: উপমাহদেশেস্পিনেরবিপক্ষেখেলাসত্যিই কি খুব কঠিন?

শিমরন হেটমায়ার : যতটুকু সম্ভব আমরা অনুশীলনে স্পিন খেলার চেষ্টা করেছি। আমার কাছে মনে হয় এটা আমাদের জন্য ভালো। ম্যাচ দেখার পর মনে হয়েছে আমরা স্পিন ভালোই খেলেছি। হ্যা এটা সত্য এখানে স্পিন খেলা কঠিন একটা কাজ।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১০ জানুয়ারি ২০১৬/ইয়াসিন/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়