ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

বাংলাদেশের হয়ে প্রথম স্বর্ণ জিতলেন মাবিয়া

আমিনুল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫২, ৭ ফেব্রুয়ারি ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বাংলাদেশের হয়ে প্রথম স্বর্ণ জিতলেন মাবিয়া

মাবিয়া আক্তার

ক্রীড়া প্রতিবেদক : ভারতের গৌহাটি ও শিলং শহরে অনুষ্ঠিত হচ্ছে সাউথ এশিয়ান গেমস তথা এসএ গেমস। এবারের এই আসরে বিভিন্ন ক্যাটাগোরিতে অংশ নিয়েছে বাংলাদেশ।

 

গেমসের প্রথম ও দ্বিতীয় দিনে একাধিক ব্রোঞ্জ ও রৌপ্য পদক জিতলেও স্বর্ণ জিততে পারেনি বাংলাদেশের কেউ। তবে তৃতীয় দিনে (রোববার) স্বর্ণ জয়ের আক্ষেপ ঘুচিয়েছেন মাবিয়া আক্তার।

 

নারীদের ভারোত্তোলনের ৬৩ কেজি ওজন শ্রেণিতে স্বর্ণ জিতেছেন মাবিয়া।

 

স্ন্যাচে ৬৭ ও জার্কে ৮২ কেজি মোট ১৪৯ কেজি তুলে প্রথম হন বাংলাদেশের মাবিয়া। স্ন্যাচে ৬৩ ও জার্কে ৭৫ মোট ১৩৮ কেজি তুলে দ্বিতীয় হন শ্রীলঙ্কার আয়েশা বিনোদানি ধর্মসেনা লঙ্কা গিগাঞ্জি। স্ন্যাচে ৫৫ ও জার্কে ৭০ মোট ১২৫ কেজি তুলে তৃতীয় হন নেপালের জুন মায়া চান্তাল।

 

হাতে  ব্যাথা ছিলো। খেলা নিয়েও ছিলো সিমান্তর সংশয়। তবু তার মনের জোড়ে নামেন খেলতে। আর বাংলাদেশকে স্বর্ণ উপহার দিতেই নিজেকে উজাড় করে দেন ২০১৫ সালে অক্টোবর মাসে ভারতের পুনে শহরে অনুষ্ঠিত কমনওয়েলথ ভারোত্তোলন চ্যাম্পিয়নশীপে গোল্ড মেডেল উইনার।


স্বর্ণ জয়ের অনুভূতি প্রকাশ করে মাবিয়া বলেন, ‘আমার কাছে অবাক লাগছে যে আমি স্বর্ণ জিতেছি। আশা ছিল রৌপ্য বা ব্রোঞ্জ পাব। কিন্তু ভাগ্যেক্রমে গোল্ড পেয়ে গেলাম। খুবই ভালো লাগছে যে বাংলাদেশকে একটি সোনার পদক উপহার দিতে পেরেছি। আমার এই সাফল্যের জন্য ধন্যবাদ জানাই কোচ, ফেডারেশনের সাধারণ  সম্পাদক মহিউদ্দিন স্যার ও আমার পরিবারকে। 

 

তিনি আরো বলেন, ‘এখন আমার লক্ষ্য অলিম্পিক গেমসের কোয়ালিফাইং রাউন্ড এ অংশগ্রহণ করা। দেশকে আরো ভালো কিছুই দেয়াই আমার লক্ষ্য।




তৃতীয় দিনে এ রিপোর্ট লেখা পর্যন্ত বাংলাদেশ ১টি স্বর্ণ, ২টি রৌপা ও ৯টি ব্রোঞ্জসহ মোট ১২টি পদক নিয়ে পয়েন্ট টেবিলে তৃতীয় স্থানে রয়েছে। পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে ভারত। আর দ্বিতীয় স্থানে রয়েছে শ্রীলঙ্কা।

ভিডিও :


 

 


রাইজিংবিডি/ঢাকা/৭ ফেব্রুয়ারি ২০১৬/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়