ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

১৮ লাখ টাকার বিদেশি মুদ্রাসহ যাত্রী আটক

এম এ রহমান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:২২, ৫ ডিসেম্বর ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
১৮ লাখ টাকার বিদেশি মুদ্রাসহ যাত্রী আটক

নিজস্ব প্রতিবেদক : প্রায় ১৮ লাখ টাকার সমমূল্যের বিভিন্ন দেশের মুদ্রাসহ এক যাত্রীকে আটক করেছে শুল্ক গোয়েন্দা।

 

উদ্ধারকৃত মুদ্রা হলো ৪৯ হাজার সৌদি রিয়াল, ১ হাজার ইউরো, ১৩ হাজার কাতার রিয়াল, ২০ হাজার ইউএই দিরহাম, ১ হাজার ৩৬০ থাই বাথ।

 

ব্যাংকক যাওয়ার সময় নওশের রায়হান নামের এক যাত্রীর কাছ থেকে সোমবার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ওই মুদ্রাগুলো জব্দ করা হয়।

 

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের  মহাপরিচালক ড. মইনুল খান রাইজিংবিডিকে এ তথ্য নিশ্চিত করেছেন।

 

তিনি আরো জানান, কসমেটিক্স চোরাচালানে ব্যবহার করার জন্য এই মুদ্রা পাচারের চেষ্টা হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। নওশের রায়হান বিমানের বিজি-০০৮ যোগে সকাল ৯টায় ব্যাংকক যাচ্ছিলেন। তিনি ঢাকার চকবাজারে কসমেটিক্সের ব্যবসা করেন।  গোপন সংবাদের ভিত্তিতে ওই যাত্রীকে অনুসরণ করে বোর্ডিং ব্রিজে আটক করা হয়।

 

সূত্র জানায়, ওই যাত্রীর বাড়ি লক্ষ্মীপুরের চন্দ্রাগঞ্জে। তার পাসপোর্ট নাম্বার BK 0871234। হ্যান্ডব্যাগের ভেতর রাবার ব্যান্ড দিয়ে পেঁচানো অবস্থায় বিদেশি মুদ্রা লুকায়িত ছিল। বিমানে ওঠার প্রাক্কালে ১৬ নাম্বার বোর্ডিং ব্রিজে তার গতিরোধ করার পর কাস্টমস হলে এনে তল্লাশি করে অবৈধভাবে বহন করা বিদেশি মুদ্রা উদ্ধার করা হয়। বাংলাদেশি টাকায় আটক মুদ্রার মূল্য প্রায় ১৮ লাখ টাকা।

 

শুল্ক গোয়েন্দা সূত্র জানায়, পাসপোর্ট যাচাই করে দেখা যায় তিনি এই বছরে ১৯ বার দুবাই যাতায়াত করেছেন। তিনি নিজেকে কসমেটিক্স ব্যবসায়ী হিসেবে পরিচয় দিয়েছেন। ঢাকার চকবাজারে নাফিজ স্টোরস নামে একটি দোকান আছে। কোনো মুদ্রা পাচারকারী নেটওয়ার্কের সঙ্গে তার যোগাযোগ আছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে।  জিজ্ঞাসাবাদ শেষে তাকে বিমানবন্দর থানায় সোপর্দ করা হয়েছে। 

 

 

রাইজিংবিডি/ঢাকা/৫ ডিসেম্বর ২০১৬/এম এ রহমান/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়