ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

রাষ্ট্রের উস্কানিতে ধর্ষকরা বেপরোয়া: জেবেল রহমান

রেজা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০৬, ২৭ মে ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রাষ্ট্রের উস্কানিতে ধর্ষকরা বেপরোয়া: জেবেল রহমান

জেবেল রহমান গানি

নিজস্ব প্রতিবেদক : যৌন নিপীড়কদের বিরুদ্ধে ব্যবস্থা না নেওয়ার কারণে দেশে এই ধরনের ঘটনার পুনরাবৃত্তি হচ্ছে- দাবি করে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টির (ন্যাপ) চেয়ারম্যান জেবেল রহমান গানি এজন্য সরকারকে দায়ী করেছেন।

 

তিনি বলেন, ‘একের পর এক ধর্ষণ, যৌন নিপীড়নের ঘটনা ঘটছে। কোনো ঘটনার বিচার হচ্ছে না। অপরাধীরা ধরাছোঁয়ার বাইরে থেকে যাচ্ছে। সরকার নির্বিকার।’

 

রাষ্ট্রের উস্কানি ও মদদে ধর্ষকরা এখন বেপরোয়া হয়ে উঠেছে বলে মন্তব্য করেন তিনি।

 

রাজধানীর নয়াপল্টনে যাদু মিয়া মিলনায়তনে বুধবার সকালে ‘ধর্ষণ ও যৌন নিপীড়নের প্রতিবাদে এবং অপরাধীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির’ দাবিতে দলের ঢাকা মহানগর শাখা আয়োজিত বিক্ষোভ সভায় তিনি এ কথা বলেন।

 

ঢাকায় চলন্ত মাইক্রোবাসে আদিবাসী তরুণীকে গণধর্ষণের ঘটনার ধিক্কার জানিয়ে ২০ দলীয় জোটের এই নেতা বলেন, বিচারহীনতার ধারায় এখন দেশ চলছে। ধর্ষক-নিপীড়কদের বিরুদ্ধে ব্যবস্থা না নিয়ে সরকার কি দেশকে ধর্ষক-নিপীড়কদের ‘অভয়ারণ্যে’ পরিণত করতে চায়? সরকার যেখানে নির্বিকার, সেখানে জনগণকে নিজের শক্তির ওপর নির্ভর করতে হবে।

 

তিনি অভিযোগ করেন, যৌন নিপীড়নের বিরুদ্ধে প্রশাসন ব্যবস্থা নিচ্ছে না। পুলিশ প্র্রধান যৌন নিপীড়নকে ‘দুষ্টুমি’ বলে চিহ্নিত করে ধর্ষক-যৌন নিপীড়কদের উস্কে  দিয়েছেন।

 

ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া বলেন, বর্তমান ক্ষমতাসীন সরকার নারীর সম্ভ্রম রক্ষায় ব্যর্থতার পরিচয় দিয়েছে। গত কয়েকদিন আগে ঢাকায় মাইক্রোবাসে গারো সম্প্রদায়ের এক তরুণী গণধর্ষণের শিকার হয়েছেন। বর্ষবরণের দিন ঢাকা ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে যৌন নিপীড়নের ঘটনায় দোষীদের বিচার করলে গারো মেয়েকে ধর্ষিত হতে হতো না।

 

ন্যাপের ঢাকা নগর কমিটির আহ্বায়ক সৈয়দ শাহজাহান সাজুর সভাপতিত্বে ও সদস্য সচিব মো. শহীদুননবী ডাবলুর সঞ্চালনায় বক্তব্য রাখেন দলের প্রেসিডিয়াম সদস্য আলহাজ্ব সারওয়ার খান, যুগ্ম মহাসচিব স্বপন কুমার সাহা, সম্পাদক মো. কামাল ভুইয়া, মতিয়ারা চৌধুরী মিনু প্রমুখ।

 

সভাপতির বক্তব্যে সৈয়দ শাহজাহান সাজু ধর্ষণ, যৌন নিপীড়নের বিরুদ্ধে রুখে দাঁড়াতে দেশবাসীর প্রতি আহ্বান জানান।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৭ মে ২০১৫/রেজা/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়