ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

পিতার জীবন বাঁচাল ৩ বছরের শিশু

মোখলেছুর রহমান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০১:৫৮, ১ ডিসেম্বর ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
পিতার জীবন বাঁচাল ৩ বছরের শিশু

পিতা মার্ক জোনসের সঙ্গে ৩ বছর বয়সী লেনি-জর্জ

মোখলেছুর রহমান : আমরা মাঝে মাঝে শিশুদের বুদ্ধিমত্তার অবিশ্বাস্য কিছু ঘটনা শুনতে পাই। আজ আপনাদের সামনে তুলে ধরছি ইংল্যান্ডের লেনি-জর্জ এর ঘটনাটি। মাত্র তিন বছর বয়সী লেনি তার অবিশ্বাস্য বুদ্ধিমত্তার দরুন তার পিতার জীবন বাঁচিয়েছে।

 

উত্তর পশ্চিম ইংল্যান্ডের গ্রেটার ম্যানচেষ্টার জেলার ড্রয়েলসডেন শহরের বাসিন্দা মার্ক জোনস। ঘটনাটা গত সপ্তাহের। ডেইলি মেইল অনলাইনের প্রকাশিত খবরে বলা হয়েছে, লেনির বাবা ৩৪ বছর বয়সী মার্ক জোনস ডায়াবেটিস রোগী। গত রোববার রাতে মার্ক জোনসের রক্তে শর্করার মাত্রা একটি বিপজ্জনক স্তরে নেমে যায়। যার ফলে তিনি ডায়াবেটিস কোমায় চলে যান।

 

সে সময় লেনির মা ওখানে ছিলেন না। বাবাকে মেঝেতে লুটিয়ে পড়তে দেখে ৩ বছর বয়সী বালক লেনি দ্রুত একটি চেয়ার ব্যবহার করে রুমের এক কোনায় থাকা ফ্রিজের হাতল পর্যন্ত পৌঁছায়। তারপর সেখান থেকে দুটো ইয়োগার্ট খাবার বের করতে সমর্থ হয়।

 

দ্রুত-চিন্তা শক্তিশালীর অধিকারী শিশুটি তারপর সত্যিকার চামচের ড্রয়ারের পৌঁছাতে না পেরে তার খেলনার বাক্স ঘেটে সেখান থেকে পরে একটি প্লাস্টিকের ছুরি নিয়ে এসে তা দিয়ে ইয়োগার্টটিকে টুকরো টুকরো করে তার বাবার মুখের ভেতরে দিতে থাকে।

 

 

সে ততক্ষণ পর্যন্ত এ কাজ করছিল যতক্ষণ পর্যন্ত না তার বাবার জ্ঞান ফিরে আসে এবং তিনি নিজ হাতে তার গ্লুকোজ ট্যাবলেট নিতে সক্ষম হন।

 

লেনির মা ৩১ বছর বয়সী এমা বলেন, তিনি তার পুত্রের জন্য গর্বিত কারণ সে না থাকলে কঠিন একটা কিছু ঘটে যেতে পারত। 

 

তিনি বলেন, ‘সে তার বাবার জীবন রক্ষা করেছে। মার্কের টাইপ ১ ডায়াবেটিস রয়েছে এবং এ জন্য তাকে দিনে ৪ বার ইনসুলিন নিতে হয়।’

 

‘এটা ছিল রোববার রাত, আমি দেখে গিয়েছিলাম তারা একসঙ্গে টিভিতে কার্টুন দেখছে। আমি প্রায় ৩০ মিনিট ধরে বাইরে ছিলাম এবং যখন আমি ফিরে আসি তখন দেখলাম তারা সোফায় শুয়ে আছে। মার্ককে দেখে সুস্থ মনে হচ্ছিল না। তাই আমি জিজ্ঞেস করলাম, কি হয়েছে?’

 

‘তখন লেনি আমার দিকে ঘুরে তাকাল এবং বলল, আমি বাবার জীবন বাঁচিয়েছি। এবং মার্কও বলল যে, ঠিক তাই, লেনিই তার জীবন বাঁচিয়েছে।

 

‘লেনি এ কাজটি না করলে মার্ক হয়তো ডায়াবেটিস কোমা থেকে আর ফিরে আসত না।’

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/১ ডিসেম্বর ২০১৬/ফিরোজ

রাইজিংবিডি.কম

সর্বশেষ