ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

মেসির জোড়া গোলে শেষ ষোলোয় বার্সা

পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:৫৭, ২৪ নভেম্বর ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মেসির জোড়া গোলে শেষ ষোলোয় বার্সা

ক্রীড়া ডেস্ক : লা লিগার গত শনিবার মালাগার সঙ্গে গোলশূন্য ড্রয়ের ম্যাচে লিওনেল মেসির অনুপস্থিতিটা বেশ ভালোই টের পেয়েছিল বার্সেলোনা। অসুস্থতা থেকে ফিরলেন মেসি, বার্সেলোনাও ফিরল জয়ের ধারায়।

 

মেসির জোড়া গোলেই বুধবার রাতে চ্যাম্পিয়নস লিগের ‘সি’ গ্রুপে সেল্টিককে ২-০ ব্যবধানে হারিয়েছে বার্সা। আর এই জয়ে ইউরোপের সবচেয়ে মর্যাদাপূর্ণ প্রতিযোগিতার শেষ ষোলোতে উঠে গেছে লুইস এনরিকের দল।

 

সেপ্টেম্বরে ন্যু ক্যাম্পে মেসির হ্যাটট্রিকে সেল্টিককে ৭-০ গোলে উড়িয়ে দিয়েছিল বার্সা। বুধবার সেল্টিকের মাঠ গ্লাসগোতেও  ম্যাচের শুরু সেরকম কিছুরই ইঙ্গিত পাওয়া যাচ্ছিল। কিন্তু ৯ থেকে ১৮- দশ মিনিটের মধ্যে তিনটি ভালো সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হন মেসি।

 

২৪ মিনিটে আর ভুল করেননি। নেইয়ারের ফ্লিক থেকে পাওয়া বল বাঁ পায়ের শটে জালে জড়িয়ে বার্সাকে এগিয়ে দেন মেসি। ৪০ মিনিটে ব্যবধান দ্বিগুণ হতে পারতো বার্সার। কিন্তু খুব কাছ থেকে লুইস সুয়ারেজের হেড দারুণ দক্ষতায় ঠেকিয়ে দেন সেল্টিকের গোলরক্ষক গর্ডন। ফলে প্রথমার্ধে ব্যবধান বাড়েনি।

 

দ্বিতীয়ার্ধে ম্যাচের ৫৫ মিনিটে নিজেদের বক্সে সেল্টিকের এক খেলোয়াড় ফেলে দেন সুয়ারেজকে। তাতে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। আর পেনাল্টি থেকে বাঁ পায়ের শটে স্বাগতিক গোলরক্ষককে ফাঁকি দিয়ে বল জালে জড়িয়ে দেন মেসি। স্কোরলাইন হয়ে যায় ২-০। চ্যাম্পিয়নস লিগে চলতি মৌসুমে গ্রুপ পর্বে চার ম্যাচে মেসির গোল হলো ৯টি!

 

খানিক বাদে হ্যাটট্রিকের সুযোগ পেয়েছিলেন মেসি। কিন্তু আর্জেন্টাইন ফরোয়ার্ডের শট পোস্টের সামান্য বাইরে দিয়ে চলে যায়। শেষ পর্যন্ত বার্সাও আর ব্যবধান বাড়াতে পারেনি।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৪ নভেম্বর ২০১৬/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়