ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

অবিলম্বে দাবি মেনে নেওয়া হোক : মামুনুর রশীদ

আমিনুল ই শান্ত || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৩৯, ১ ডিসেম্বর ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
অবিলম্বে দাবি মেনে নেওয়া হোক : মামুনুর রশীদ

মামুনুর রশীদ

আমিনুল ই শান্ত : ফেডারেশন অব টেলিভিশন প্রফেশনাল অর্গানাইজেশন (এফটিপিও)। দেশের টেলিভিশন মিডিয়ার শিল্পী ও কলাকুশলীদের সম্মিলিত একটি প্লাটফর্ম। ‘শিল্পে বাঁচি, শিল্প বাঁচাই’- এই স্লোগান নিয়ে পাঁচ দফা দাবি আদায়ের লক্ষ্যে মাঠে নেমেছে এই সংগঠনটি।

 

গতকাল বুধবার কেন্দ্রীয় শহীদ মিনারে মিলিত হয় শত শত টেলিভিশন শিল্পী ও কলাকুশলী। এ অন্দোলন নিয়ে নিজের ভাবনার কথা জানিয়েছেন এফটিপিও’র আহ্বায়ক মামুনুর রশীদ।

 

এ প্রসঙ্গে রাইজিংবিডিকে মামুনুর রশীদ বলেন, আমরা পাঁচটি দাবি নিয়ে সমবেত হয়েছি। দাবিগুলো হলো- দেশের বেসরকারি চ্যানেলে বাংলায় ডাবিংকৃত বিদেশি সিরিয়াল বা অনুষ্ঠান বন্ধ করতে হবে। টেলিভিশন অনুষ্ঠান নির্মাণ ক্রয় ও প্রচারের ক্ষেত্রে ক্লায়েট বা এজেন্সির হস্তক্ষেপ ব্যতীত চ্যানেলের অনুষ্ঠান সংশ্লিষ্ট কর্তৃপক্ষ দ্বারা নিয়ন্ত্রিত হতে হবে। টেলিভিশন শিল্পের সর্বক্ষেত্রে এআইটির ন্যূনতম যৌক্তিক হার পুননির্ধারণ করতে হবে। দেশের টেলিভিশন শিল্পে বিদেশি শিল্পী ও কলাকুশলীদের অবৈধভাবে কাজ করা বন্ধ করতে হবে। বিশেষ প্রয়োজনে কাজ করতে হলে সরকারের অনুমতি এবং সংশ্লিষ্ট সংগঠনসমূহে নিবন্ধিত হতে হবে। ডাউনলিংক চ্যানেলের মাধ্যমে বিদেশি চ্যানেলের দেশীয় বিজ্ঞাপন প্রচার বন্ধ করতে হবে। এক্ষেত্রে আমাদের মূল্যবোধ, ভাবনা, বাঙালি সংস্কৃতি, মুক্তিযুদ্ধের চেতনা সবই অক্ষুন্ন থাক এটা আমাদের কামনা। এবং অবিলম্বে আমাদের দাবিগুলো মেনে নেওয়া হোক।

 

আগামী ৩১ ডিসেম্বরের মধ্যে দাবি না মানলে টেলিভিশন শিল্পী ও কলাকুশলীরা সারাদেশে দুর্বার আন্দোলন গড়ে তুলবে বলেও হুঁশিয়ারি দিয়েছেন তিনি।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১ ডিসেম্বর ২০১৬/শান্ত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়