ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

‘তিন ব্যাংকে উত্তীর্ণ প্রার্থীকে নিয়োগ দেওয়া হবে না’

মামুন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৩৮, ১২ ফেব্রুয়ারি ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘তিন ব্যাংকে উত্তীর্ণ প্রার্থীকে নিয়োগ দেওয়া হবে না’

অর্থনৈতিক প্রতিবেদক : সোনালী, জনতা ও রূপালী ব্যাংকে উত্তীর্ণ প্রার্থীকে এখন নিয়োগ দেওয়া হবেনা বলে অর্থমন্ত্রীর বরাত দিয়ে জানিয়েছে বাংলাদেশ ব্যাংক।

 

বাংলাদেশ ব্যাংক থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে শুক্রবার এ তথ্য জানানো হয়েছে।

 

বিজ্ঞপ্তিতে বলা হয়, সোনালী, জনতা ও রূপালী ব্যাংক কর্তৃক ২০১৩-১৪ সালে গৃহীত নিয়োগ পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মধ্য হতে লোকবল নিয়োগের বিষয়ে বিশেষভাবে অবহিত করা যাচ্ছে যে, অর্থ মন্ত্রণালয়ের ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগ (কেন্দ্রীয় ব্যাংক অধিশাখা) থেকে গত ১০ ফেব্রুয়ারি পাঠানো চিঠির সিদ্ধান্তই বাস্তবায়ন করছে ব্যাংকার্স সিলেকশন কমিটি (বিএসসি)।

 

বিএসসির কাছে পাঠানো সোনালী ব্যাংক লিমিটেডের ২০১৫ সালের ১৮ অক্টোবর, জনতা ব্যাংক লিমিটেডের ২০১৫ সালের ৪ অক্টোবর ও ১৪ ডিসেম্বর এবং রূপালী ব্যাংক লিমিটেডের ৬ অক্টোবরের চিঠিগুলোর বিষয় অর্থমন্ত্রীর কাছে উপস্থাপন করা হলে অর্থমন্ত্রী বলেন, ‘যে সব পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থী আছেন তাদের কাউকেই এখন নিযুক্তি দেওয়া যাবে না। আগের পরীক্ষার প্রায় তিন বছর পেরিয়ে গেছে। দ্রুত গতিতে নতুন পরীক্ষা নেওয়া উচিত। পরীক্ষার তারিখ, তার ফলাফল ঘোষণার তারিখ এবং নতুন নিযুক্তির তারিখ জানতে চাই। এই তারিখ ঘোষণার সময় কত পদ পূরণ করা হবে সেটাও ঘোষণা করার সুপারিশ চাই।’

 

এ অবস্থায় অর্থমন্ত্রীর উপরোক্ত মন্তব্যের পরিপ্রেক্ষিতে পরবর্তী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হয়েছে।

 

এর আগে গতকাল বিলুপ্ত প্যানেল থেকে রাষ্ট্রায়ত্ত্ব সোনালী, জনতা ও রূপালী ব্যাংকে নিয়োগের দাবিতে বাংলাদেশ ব্যাংকের সামনে অবস্থান নেয় চাকরি প্রত্যাশীরা। তাদের দাবি, ব্যাংকার্স সিলেকশন কমিটি গঠন করে তাদের বঞ্চিত করেছেন ।

 

এ ব্যাপারে বাংলাদেশ ব্যাংক জানায়, রাষ্ট্রায়ত্ত ব্যাংকে প্যানেলভিত্তিক নিয়োগ বন্ধ করে ব্যাংকার্স সিলেকশন কমিটির মাধ্যমে নিয়োগ প্রক্রিয়া শুরুর ব্যাপারে অর্থমন্ত্রীর নির্দেশনা রয়েছে। এ ব্যাপারে বাংলাদেশ ব্যাংকের কিছু করার নেই।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১২ ফেব্রুয়ারি ২০১৬/মামুন/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়