ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

তুহিনসহ চারজনকে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ

এমএ খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১২, ৬ ডিসেম্বর ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
তুহিনসহ চারজনকে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক : গোপালগঞ্জ জেলার কাশিয়ানী উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক তুহিন খানসহ চারজনকে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ দিয়েছেন আদালত।

 

মঙ্গলবার ঢাকা মহানগর হাকিম সারাফুজ্জামান আনছারী আসামিদের রিমান্ড ও জামিনের আবেদন নামঞ্জুর করে আগামী তিন দিনের মধ্যে যে কোনো এক কার্যদিবসে তাদেরকে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ দেন।

 

মামলার অপর আসামিরা হলেন- আল মামুন, তপন কুমার খাঁ ও মনোয়ার।

 

মামলার তদন্তকারী কর্মকর্তা কৃষ্ণ বিশ্বাস আসামিদের আদালতে হাজির করে মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে, চোরাই মালামাল উদ্ধার এবং ছিনতাইয়ের সঙ্গে জড়িত অপর আসামিদের গ্রেপ্তারের লক্ষ্যে আসামিদের জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের রিমান্ড মঞ্জুরের আবেদন করেন।

 

অপরদিকে আসামিপক্ষের আইনজীবী মহিউদ্দিন আহমেদ আসামিদের রিমান্ড বাতিল চেয়ে জামিনের শুনানি করেন। তিনি বলেন, এ আসামিরা ছিনতাইয়ের ঘটনার সঙ্গে জড়িত না। তাদের কাছ থেকে যে মালামাল উদ্ধার করে হয়েছে সেগুলো তাদের নয়। হিংসার বশবর্তী হয়ে অন্য কেউ তাদেরকে ফাঁসিয়েছে। তারা পরিস্থিতির শিকার। তিনি আসামিদের রিমান্ড বাতিলপূর্বক জামিনের প্রার্থনা করেন।

 

উভয়পক্ষের শুনানি শেষে আদালত আসামিদের রিমান্ড ও জামিন নামঞ্জুর করে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ দেন।

 

প্রসঙ্গত, সোমবার সকালে ঢাকার পল্লবী থানা এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। ছিনতাই করা চারটি ল্যাপটপ তাদের কাছ থেকে উদ্ধার করা হয় বলে পুলিশের দাবি।

 

পল্লবী থানার অফিসার ইনচার্জ (ওসি) দাদন ফকির জানান, তুহিন, আল মামুন, তপন কুমার খাঁ ও মনোয়ার এবং তাদের আরো কয়েকজন সহযোগী ছিনতাইয়ের সঙ্গে জড়িত। প্রতিদিন ভোরে তারা মোটরসাইকেল ব্যবহার করে মিরপুরের শেওড়াপাড়া থেকে মিরপুর-১০ নম্বর গোলচত্বর পর্যন্ত সড়কে এবং মিরপুর ২ নম্বর ও পল্লবী পর্যন্ত সড়কে রিকশাযাত্রীদের কাছ থেকে মূল্যবান জিনিসপত্র ছিনতাই করে।

 

মিরপুর-১০ নম্বর গোলচত্বরে ছিনতাই করার পর ছিনতাইকারী তুহিন খানের পিছু নেয় পুলিশ এবং তাকে গ্রেপ্তার করতে সক্ষম হয়। তার দেওয়া তথ্যের ভিত্তিতে মিরপুরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে সোমবার সকাল ১০টার মধ্যে বাকি তিনজনকে গ্রেপ্তার করা হয়। তাদের কাছ থেকে চারটি ল্যাপটপ, পাঁচটি মোবাইল ফোনসেট উদ্ধার করা হয়।

 

তুহিন ছিনতাই করার কথা পুলিশের কাছে স্বীকার করেছেন।

 

এদিকে, তুহিন খানকে সংগঠন থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। সোমবার রাতে জেলা ছাত্রলীগের সভাপতি আব্দুল হামিদ ও সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রফিক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই অব্যাহতির বিষয়টি জানানো হয়।

 

 

রাইজিংবিডি/ঢাকা/৬ ডিসেম্বর ২০১৬/এমএ খান/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়