RisingBD Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ২৩ জানুয়ারি ২০২১ ||  মাঘ ৯ ১৪২৭ ||  ০৮ জমাদিউস সানি ১৪৪২

এখন পরিচালকের হাত-পা বাঁধা: আফসারী

রাহাত সাইফুল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:১৪, ৮ সেপ্টেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
এখন পরিচালকের হাত-পা বাঁধা: আফসারী

বিনোদন প্রতিবেদক: চলচ্চিত্র নির্মাতা মালেক আফসারী। দীর্ঘ বিরতির পর ২০১৬ সালে নির্মাণ করেন ‘অন্তর জ্বালা’ সিনেমা। প্রযোজনার পাশাপাশি এতে অভিনয়ও করেন জায়েদ খান।

এরপর শাকিব খান প্রযোজিত ও অভিনীত ‘পাসওয়ার্ড’ সিনেমা নির্মাণ করেন মালেক আফসারী। তারপর তিনি ঘোষণা দেন, একই প্রযোজনা প্রতিষ্ঠান থেকে শাকিব খানকে নিয়ে ‘মাফিয়া’ নামে নতুন সিনেমা নির্মাণ করবেন। সিনেমাটি নির্মাণের প্রস্তুতিও শুরু করেন। কিন্তু সিনেমা নির্মাণ থেকেই সরে দাঁড়াচ্ছেন এই পরিচালক। হঠাৎ কী এমন হলো যার কারণে সিনেমা নির্মাণ থেকে দূরে থাকতে চাইছেন তিনি?

এ প্রসঙ্গে কথা হয় মালেক আফসারীর সঙ্গে। তিনি রাইজিংবিডিকে বলেন, ‘ভালো লাগে না। নিজের কাছে মনে হয় সময় নষ্ট করছি। তাই সিনেমা থেকে বিদায়।’

কেন বিদায় নিবেন জানতে চাইলে এ পরিচালক বলেন, ‘সেই প্রযোজক কোথায়? পরিচালকের উপর ভরসা করার মতো প্রযোজক এখন নাই। সবাই চায় স্টার কাস্টিং সিনেমা। কাউকে বলতে শুনি না, আমাকে নতুন মুখ দিয়ে সিনেমা বানিয়ে দেন। এখন পরিচালকের হাত-পা বাঁধা।’

এদিকে শাকিব খান তার অন্য একটি সিনেমার শুটিং লোকেশন দেখতে দুবাই গিয়েছেন। সেখানে তার সঙ্গে রয়েছেন নির্মাতা ইফতেখার চৌধুরী, চিত্রনাট্যকার আব্দুল্লাহ জহির বাবুসহ অনেকে।

গুণী নির্মাতা মালেক আফসারী সহকারী পরিচালক হিসেবে চলচ্চিত্রে নাম লেখান। ‘পিয়াসী মন’ সিনেমায় সহকারী পরিচালক হিসেবে চলচ্চিত্রে আত্মপ্রকাশ করেন। এরপর ‘লুটেরা’ সিনেমার কাহিনি রচনা করেন। ‘ঘরের বউ’ সিনেমা পরিচালনার মাধ্যমে চলচ্চিত্র পরিচালক হিসেবে আত্মপ্রকাশ করেন তিনি। ১৫ লাখ টাকা পারিশ্রমিক নিয়ে সর্বোচ্চ পারিশ্রমিকপ্রাপ্ত চলচ্চিত্র নির্মাতা হিসেবেও রেকর্ড গড়েন এই পরিচালক।

মালেক আফসারী নির্মিত উল্লেখযোগ্য চলচ্চিত্র হলো— ‘আমি জেল থেকে বলছি’, ‘হীরা চুনি পান্না’, ‘লাল বাদশা’, ‘রাজা’, ‘মরণ কামড়’, ‘মৃত্যুর মুখে’, ‘এই ঘর এই সংসার’, ‘ধনী গরীব’, ‘গোলমাল’, ‘ঘরের বউ’ প্রভৃতি।


রাইজিংবিডি/ঢাকা/৮ সেপ্টেম্বর ২০১৯/রাহাত/শান্ত

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়