ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

কেএস নবীর দুই নাতিকে সম্পদের হিসাব বুঝিয়ে দিতে নির্দেশ

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪৮, ১১ অক্টোবর ২০২০  
কেএস নবীর দুই নাতিকে সম্পদের হিসাব বুঝিয়ে দিতে নির্দেশ

সাবেক অ্যাটর্নি জেনারেল কেএস নবীর দুই নাতি কাজী আদিয়ান নবী ও কাজী নাহিয়ান নবীকে তাদের প্রাপ্য সম্পদের হিসাব বুঝিয়ে দিতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। 

শিশু দুটির চাচা অ্যাডভোকেট রেহান নবীকে দুই সপ্তাহের মধ্যে সম্পদের হিসাব সম্পন্ন করতে বলা হয়েছে। এছাড়া এ সময়ের জন্য শিশু দুটির ভরণ-পোষণের জন্য এক লাখ টাকা দিতে হবে চাচা রেহান নবীকে।

রোববার (১১ অক্টোবর) বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমান ও বিচারপতি মো. জাকির হোসেনের হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

এর আগে গত ৪ অক্টোবর মধ্যরাতে আদালত বসিয়ে দুই শিশুর  অধিকার ফিরিয়ে দেওয়ার পর তাদের নিরাপত্তায় দুজন পুলিশ  সদস্য রাখার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। একইসঙ্গে ওই দুই শিশু, তাদের চাচা রেহান নবীকে ১১ অক্টোবর আদালতে আসতে বলা হয়।  

গত ৩ অক্টোবর (শনিবার) মধ্যরাতে সাবেক অ্যাটর্নি জেনারেল কেএস নবীর দুই নাতি কাজী আদিয়ান নবী ও কাজী নাহিয়ান নবীকে (বাবা হারানো) পৈত্রিক বাড়িতে তুলে দিয়ে তাদের নিরাপত্তা নিশ্চিত করতে নির্দেশ দেন হাইকোর্ট।  মধ্যরাতে একটি বেসরকারি টিভিতে এ সংক্রান্ত টকশো নজরে নিয়ে স্বতঃপ্রণোদিত হয়ে বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমান এ আদেশ দেন।

হাইকোর্টের আদেশের পর রাতেই ধানমন্ডি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শিশু দুটিকে পৈত্রিক বাড়িতে তুলে দিয়ে আসেন।

মধ্যরাতে টকশোতে থাকা আইনজীবী অ্যাডভোকেট মনজিল মোরসেদ সে সময় বলেন, একটি বেসরকারি টেলিভিশন টিভিতে আলোচনা হচ্ছিলো দুটি শিশু নিয়ে। ওই দুটি বাচ্চা সাবেক অ্যাটর্নি জেনারেল প্রয়াত ব্যারিস্টার কে এস নবীর নাতি।  যাদেরকে তাদের চাচা বাসায় ঢুকতে দিচ্ছে না। কিছুদিন আগে এই দুই শিশু বাবা হারিয়েছে। ওই টকশোতে আমি যুক্ত ছিলাম। টকশোটি হাইকোর্ট বিভাগের বিচারপতি আবু তাহের মোহম্মদ সাইফুর রহমানের নজরে আসায় তিনি স্বতঃপ্রণোদিত হয়ে তাৎক্ষণিক আদেশ দেন। আদেশে ওই দুই শিশুকে তাদের বাসায় নিরাপদে রেখে আসতে ধানন্ডি থানার ওসিকে নির্দেশ দেন। 

জানা গেছে, রাজধানী ধানমন্ডির একটি চারতলা বাড়ির মালিক সাবেক অ্যাটর্নি জেনারেল কেএস নবী। উত্তারাধিকার সূত্রে ওই বাড়িতে ঢুকতে চাইলেও গত কয়েকদিন ধরে ঢুকতে পারছে না কেএস নবীর ছোট ছেলে সিরাতুন নবীর দুই পুত্র।

গত ১০ আগস্ট সিরাতুন নবীর মৃত্যুর পর তার দুই ছেলেকে গত কয়েকদিন আগে বাসা থেকে বের করে দেন ওই শিশুদের চাচা কাজী রেহান নবী। আগেই শিশু দুটির বাবা-মায়ের মধ্যে বিবাহবিচ্ছেদের ঘটনা ঘটে। এরপর বাবার মৃত্যুর পর শিশু দুটি কিছুদিনের জন্য তার মায়ের আশ্রয়ে থাকে। পরে মায়ের কাছ থেকে বাবার বাসায় ফেরার চেষ্টা করে ওই দুই শিশু। কিন্তু তাদেরকে বাড়িতে প্রবেশ করতে দেওয়া হয়নি। এরপর কয়েকবারের চেষ্টা করেও শিশু দুটি ওই বাসায় প্রবেশ করতে পারেনি। তবে বিষয়টি ধানমন্ডি থানাকে জানানো হলেও পুলিশের কথা আমলে নেননি শিশুদের চাচা ও সুপ্রিম কোর্টের আইনজীবী কাজী রেহান নবী।

ঢাকা/মেহেদী/জেডআর

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়