ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

চিফ হুইপের নামে ফেসবুকে ভুয়া অ‌্যাকাউন্ট, যুবক গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৩৪, ২৬ নভেম্বর ২০২০  
চিফ হুইপের নামে ফেসবুকে ভুয়া অ‌্যাকাউন্ট, যুবক গ্রেফতার

জাতীয় সংসদের চিফ হুইপ ও মাদারীপুর-১ আসনের সংসদ সদস্য নূর-ই-আলম চৌধুরীর নাম ও ছবি ব্যবহার করে ফেসবুকে ভুয়া আইডি খুলে প্রতারণার অভিযোগে জাহিদ বিন আজীজ (৩৯) নামে এক যুবককে গ্রেফতার করেছে ডিএমপির সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগ।

ডিএমপির এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গত মঙ্গলবার (২৪ নভেম্বর) রাত ১০টায় হাজারীবাগ থানার রায়েরবাজারের বাসা থেকে ওই যুবককে গ্রেফতার করে ডিজিটাল ফরেনসিক টিম। এ সময় তার কাছ থেকে ফেসবুকে ভুয়া আইডি ব্যবহারের কাজে ব্যবহৃত মোবাইল ফোন জব্দ করা হয়।

এ বিষয়ে সহকারী পুলিশ কমিশনার ইশতিয়াক আহমেদ জানান, চিফ হুইপের ব্যক্তিগত কর্মকর্তা বনানী থানায় অভিযোগ করেন, N. Alam Chowdhury MP নাম দিয়ে চিফ হুইপের নাম ও ছবি ব্যবহার করে দীর্ঘদিন ধরে কে বা কারা অসৎ উদ্দেশ্যে ফেসবুক আইডি ব্যবহার করছে। আইডিটি চিফ হুইপের মনে করে অনেকে যুক্ত হচ্ছেন এবং হয়েছেন। এছাড়াও ওই আইডি থেকে বিভিন্ন সময়ে চিফ হুইপের বিভিন্ন ছবি ও সামাজিক কর্মকাণ্ডের ছবিসহ বিভিন্ন মতামত আপলোড করা হয়েছে। প্রকৃতপক্ষে তিনি কোনো ফেসবুক আইডি ব্যবহার করেন না। 

ওই অভিযোগের ভিত্তিতে বনানী থানায় একই দিনে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়।

পরে মামলাটি সিটি-সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগের কাছে হস্তান্তর করা হয়। মামলার তদন্তকারী কর্মকর্তা উপ-পুলিশ পরিদর্শক মো. আবু সাঈদ অনলাইন মনিটরিংয়ের মাধ্যমে অভিযুক্তকে শনাক্ত করে গ্রেপ্তার করে। ওই যুবক বর্তমানে ৩ দিনের পুলিশ রিমান্ডে রয়েছে।

ঢাকা/সাইফুল/জেডআর

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়