ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

টপ অর্ডারের ব্যাটিং দৃঢ়তায় বড় সংগ্রহ পেল বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:১৮, ৫ আগস্ট ২০২২   আপডেট: ১৭:২৭, ৫ আগস্ট ২০২২
টপ অর্ডারের ব্যাটিং দৃঢ়তায় বড় সংগ্রহ পেল বাংলাদেশ

রান নিচ্ছেন তামিম ও লিটন || ছবি: মিল্টন আহমেদ

জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ওয়ানডেতে বড় সংগ্রহ পেয়েছে বাংলাদেশ। টপ অর্ডারের ব্যাটসম্যানদের ব্যাটিং দৃঢ়তায় ২ উইকেট হারিয়ে ৩০৩ রান সংগ্রহ করেছে লাল-সবুজের জার্সিধারীরা। জিততে জিম্বাবুয়েকে করতে হবে ৩০৪ রান।

টস হেরে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে ১১৯ রান তোলেন তামিম ইকবাল ও লিটন কুমার দাস। এই রানে সিকান্দার রাজার বলে শর্ট থার্ডম্যানে ইনোসেন্ট কাইয়ার হাতে ধরা পড়েন অধিনায়ক। ৮৮ বলে ৯ চারে ৬২ রান করে যান তিনি।

এনামুল হক বিজয়কে সঙ্গে নিয়ে লিটন কুমার হাত খুলেই খেলেছিলেন। কিন্তু ১৭১ রানের মাথায় পায়ে টান খেয়ে রিটায়ার্ড হার্ট হয়ে সাজঘরে যান তিনি। ৬২ বলে ৬ চার ও ৩ ছক্কায় ৮১ রান আসে তার ব্যাট থেকে। এনামুলের সঙ্গে ৪৫ বলে তুলে যান ৫২ রান।

এরপর এনামুল ও মুশফিকুর রহিম দলীয় সংগ্রহকে টেনে নিতে থাকেন। ৪৭ বলে ৪টি চার ২ ছক্কায় ফিফটি পূর্ণ করেন এনামুল। যা ছিল ওয়ানডেতে ৭ বছর ৮ মাস পর পাওয়া ফিফটি। অবশ্য ইনিংসটি খুব বড় করতে পারেননি। দলীয় ২৬৭ রানের মাথায় ৬২ বলে ৬টি চার ও ৩ ছক্কায় ৭৩ রান করে নাইউঁচির বলে মুসাকান্দার হাতে ক্যাচ দিয়ে আউট হন তিনি। মুশফিকের সঙ্গে ৭৬ বলে ৯৬ রানের জুটি গড়ে যান।

এরপর মুশফিক ও মাহমুদউল্লাহ রিয়াদ ইনিংস শেষ করে আসেন। ২৫ বলে তাদের অবিচ্ছিন্ন ৩৬ রানের জুটিতে বাংলাদেশ ২ উইকেট হারিয়ে ৩০৩ রানের বড় সংগ্রহ পায়।

মুশফিক ৪৯ বলে ৫ চারে অপরাজিত ৫২ রান করেন। এটা ছিল তার ওয়ানডে ক্যারিয়ারের ৪২তম ফিফটি। তার সঙ্গে ১২ বলে ৩ চারে ২০ রানে অপরাজিত থাকেন মাহমুদউল্লাহ।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়