ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ফাইনাল বৃষ্টিতে ভেসে গেলে কে জিতবে শিরোপা?

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫৫, ২৮ মে ২০২৩   আপডেট: ১৪:২৭, ২৮ মে ২০২৩
ফাইনাল বৃষ্টিতে ভেসে গেলে কে জিতবে শিরোপা?

আজ পর্দা নামতে যাচ্ছে আইপিএলের ষোলোতম আসরের। আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে রাতে ফাইনালে মুখোমুখি হবে চারবারের চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংস ও বর্তমান চ্যাম্পিয়ন গুজরাট টাইটান্স।

গেল কয়েকদিন ধরেই পুরো ভারত জুড়ে বৃষ্টি হচ্ছে। সেক্ষেত্রে আজ আহমেদাবাদে বৃষ্টি হলেও হতে পারে। ২০২২ সালের ফাইনালের জন্য রিজার্ভ ডে থাকলেও এবার সেটা নেই।

এখন প্রশ্ন হচ্ছে এই ম্যাচটি যদি বৃষ্টির কারণে ভেসে যায় কিংবা কোনো কারণে বাতিল হয় তাহলে কে জিতবে শিরোপা?

অবশ্য ফাইনালের জন্য রিজার্ভ ডে না থাকলেও কাট অফ টাইম আছে দুই ঘণ্টা। অর্থাৎ ম্যাচটি শেষ করতে অতিরিক্ত দুই ঘণ্টা সময় দেওয়া হবে। সেক্ষেত্রে কাট অফ টাইম শুরু হবে স্থানীয় সময় সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে। অন্ততপক্ষে ৫ ওভারের খেলা শুরু করার জন্য রাত ১১টা ৫৬ মিনিট পর্যন্ত অপেক্ষা করা যাবে।

যদি ৫ ওভারও খেলা না হয় তাহলে সুপার ওভার হবে। সুপার ওভার হওয়ার মতো পরিবেশ-পরিস্থিতি যদি না থাকে এবং ম্যাচটি যদি পরিত্যক্ত কিংবা বাতিল হয় তাহলে নিয়ম অনুযায়ী গুজরাট টাইটান্স চ্যাম্পিয়ন হবে। কারণ, লিগ পর্বে পয়েন্ট টেবিলের শীর্ষে ছিল গুজরাট।

এই দুটি দল অবশ্য প্রথম কোয়ালিফায়ারে মুখোমুখি হয়েছিল। সেখানে চেন্নাইর কাছে ১৫ রানে হেরে যায় গুজরাট। এরপর দ্বিতীয় কোয়ালিফায়ারে পাঁচবারের চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্সকে ৬২ রানের বড় ব্যবধানে হারিয়ে ফাইনালে আসে হার্দিক পান্ডিয়া-রশিদ খানরা।

আজ ফাইনালে দারুণ একটি লড়াই দেখার অপেক্ষায় ক্রিকেটপ্রেমীরা।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়