ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

রক্ত দিয়ে গোসলের হুমকি, সেই খুনি ১৭ বছর পর গ্রেপ্তার

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১২, ২০ জানুয়ারি ২০২৩   আপডেট: ১৫:২১, ২০ জানুয়ারি ২০২৩
রক্ত দিয়ে গোসলের হুমকি, সেই খুনি ১৭ বছর পর গ্রেপ্তার

গ্রেপ্তার শওকত আলী

শিশু মো. শাকিল হত্যা মামলার দণ্ডপ্রাপ্ত আসামি মো. শওকত আলীকে গ্রেপ্তার করেছে র‌্যাব। দীর্ঘ ১৭ বছর পলাতক ছিলেন তিনি। ওই শিশুর রক্ত দিয়ে সে গোসলেরও হুমকি দিয়েছিলেন।

শুক্রবার (২০ জানুয়ারি) দুপুরে র‌্যাব-২ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. ফজলুল হক জানান, বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) বিকেলে চাঁদপুর জেলার শাহরাস্তি এলাকা থেকে শওকতকে গ্রেপ্তার করা হয়। তাকে সংশ্লিষ্ট থানায় সোপর্দ করা হয়েছে।

র‌্যাব জানায়, ২০০৬ সালের ১ অক্টোবর ব্রাহ্মণবাড়িয়া জেলার কসবা থানার আড়াইবাড়ি এলাকায় একটি তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে শওকতসহ অন্য আসামিরা মিলে ৭ম শ্রেণির ছাত্র আতিকুর রহমান শাকিলকে মারধর করে। শাকিলের মা এ নিয়ে প্রতিবাদ করলে তারা শাকিলের ওপর ক্ষিপ্ত হয় এবং শাকিলের রক্ত দিয়ে গোসল করার হুমকি দেয়। এর জের ধরে ১৫ অক্টোবর রাতে শাকিল তারাবীর নামাজ পড়ার জন্য মসজিদে যাওয়ার পথে শওকতসহ আসামিরা তাকে অপহরণ করে পার্শ্ববর্তী জাহের মিয়ার ধান ক্ষেতে জবাই করে হত্যা করে। মৃত্যু নিশ্চিত করার জন্য শাকিলের পায়ের রগ কেটে দেয় আসামিরা। এ ঘটনায় ব্রাহ্মণবাড়িয়া জেলার কসবা থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়।

পরে মামলার তদন্ত কর্মকর্তা ১১ জন আসামিকে অভিযুক্ত করে অভিযোগপত্র দাখিল করে। আলোচিত, স্পর্শকাতর ও চাঞ্চল্যকর অপরাধের গুরুত্ব বিবেচনায় সংশ্লিষ্ট কর্তৃপক্ষ জেলা আদালতে বিচারের পরিবর্তে চট্টগ্রাম বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুন্যালে মামলাটি বিচারের জন্য প্রেরণ করা হয়। ট্রাইব্যুন্যাল দীর্ঘ বিচারিক কার্যক্রম শেষে ২০০৯ সালের ১৯ ফেব্রুয়ারি ১১ আসামির মধ্যে ১ জনকে মৃত্যুদণ্ড ও ১০ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দেন।

শওকত যাবজ্জীবন কারাদণ্ডে দণ্ডিত হলেও পলাতক ছিলেন। 

/মাকসুদ/সাইফ/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়