ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

রুদ্ধশ্বাস জয়ে সিরিজ জিতলো ইংল্যান্ড

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:১৫, ২১ জুলাই ২০২১  
রুদ্ধশ্বাস জয়ে সিরিজ জিতলো ইংল্যান্ড

তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের শেষটিতে ৬ উইকেট হারিয়ে ১৫৪ রান তোলে পাকিস্তান। এই রান নিয়েও বোলারদের কল্যাণে ইংল্যান্ডের বিপক্ষে লড়াই জমিয়ে তোলে সফরকারীরা। শেষ পর্যন্ত অবশ্য জয় পায়নি পাকিস্তান। ১৯.৪ ওভারে ৭ উইকেট হারিয়ে রুদ্ধশ্বাস এক জয় তুলে নেয় ইংল্যান্ড। তাতে ২-১ ব্যবধানে সিরিজ জয়ও নিশ্চিত হয়।

ওল্ড ট্রাফোর্ডে বাংলাদেশ সময় মঙ্গলবার (২০ জুলাই) রাতে পাকিস্তান প্রথমে ব্যাট করতে নামে। উইকেটরক্ষক ব্যাটসম্যান মোহাম্মদ রিজওয়ানের ৫৭ বলে ৫ চার ও ৩ ছক্কায় করা অপরাজিত ৭৬ রানের ইনিংসে ভর করে ৬ উইকেট হারিয়ে ১৫৪ রান তোলে। দ্বিতীয় সর্বোচ্চ ২৪ রান করেন ফখর জামান। বল হাতে ইংল্যান্ডের আদিল রশিদ ৪টি উইকেট নেন। ১টি উইকেট নেন মঈন আলী।

১৫৫ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা দারুণ হয় ইংলিশদের। জ্যাসন রয় ও জস বাটলার ৭.৫ ওভারেই ৬৭ রান তুলে ফেলেন। এরপর আউট হন জীবন পাওয়া বাটলার। ২২ বলে ২১ রান করে যান তিনি। ৯২ রানের মাথায় মারমুখী ব্যাটিং করা জ্যাসন রয় আউট হন। তিনি ৩৬ বলে ১২ চার ও ১ ছক্কায় ৬৪ রান করে ফেরেন উসমান কাদিরের বলে ফখর জামানের হাতে ক্যাচ দিয়ে। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে শুরু করে ইংল্যান্ড। তাতে জয়ের জন্য প্রয়োজনীয় বলের চেয়ে রানের সংখ্যা বাড়তে থাকে। কিন্তু দাওয়িদ মালান ৩৩ বলে ৩১ রান করে ফেরার পর ইয়ান মরগান, লিয়াম ভিলিংস্টন কম বল খেলে বেশি রান করে দলকে জয়ের বন্দরের দিকে নিয়ে যান। শেষ ওভারে ক্রিস জর্ডান ৪ রান করে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন।

বল হাতে পাকিস্তানের মোহাম্মদ হাফিজ ৩টি উইকেট নেন। 

ম্যাচসেরা নির্বাচিত হন জ্যাসন রয়। আর সিরিজ সেরা হন লিয়াম লিভিংস্টন।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়