ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

বাংলাদেশ ইউনিভার্সিটিতে ইন্ডাস্ট্রিয়াল লেকচার সপ্তাহ অনুষ্ঠিত

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫৮, ২৩ মার্চ ২০২৩  
বাংলাদেশ ইউনিভার্সিটিতে ইন্ডাস্ট্রিয়াল লেকচার সপ্তাহ অনুষ্ঠিত

বাংলাদেশ ইউনিভার্সিটিতে প্রথমবারের মতো অনুষ্ঠিত হলো ইন্ডাস্ট্রিয়াল লেকচার সপ্তাহ ২০২৩। 

বৃহস্পতিবার (২৩ মার্চ) ইউনিভার্সিটির এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, গত ১৭ মার্চ ইউনিভার্সিটির স্থায়ী ক্যাম্পাসে সপ্তাহব্যাপী লেকচার সপ্তাহের আনুষ্ঠানিক উদ্বোধন করেন বাংলাদেশ ইউনিভার্সিটির ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর ড. মো. জাহাঙ্গীর আলম। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিইউ’র রেজিস্ট্রার বিগ্রে. জেনারেল মাহবুবুল হক (অব.) এবং ব্যবসায় প্রশাসন বিভাগের উপদেষ্টা প্রফেসর ড. সুবর্ণ বড়ুয়া প্রমুখ।

ছাত্রছাত্রীদের ব্যবহারিক শিল্প জ্ঞান ও অভিজ্ঞতার সঙ্গে পরিচিত করে তোলার মাধ্যমে তাদেরকে বর্তমান পরিস্থিতির সঙ্গে খাপ খাইয়ে কিভাবে সফলতা অর্জন করা সম্ভব, সে উদ্দেশ্যেই মূলত: এ শিল্প বক্তৃতা সপ্তাহের আয়োজন করা হয়।

মানবসম্পদ ব্যবস্থাপনা, ফিন্যান্স, মার্কেটিং এবং একাউন্টিংসহ মোট ৪টি বিষয়ের উপর অনুষ্ঠিত সেশনে আলোচক হিসেবে উপস্থিত ছিলেন যথাক্রমে কোকাকোলা বাংলাদেশের স্ট্র্যাটেজিক এইচআর বিজনেস পার্টনার বিভাগের প্রধান ইয়াসিন সোহাগ, রয়্যাল ক্যাপিটাল লিমিটেডের প্রধান গবেষণা কর্মকর্তা আকরামুল আলম, ম্যাটাডর বলপেন ইন্ডাস্ট্রিজ লিমিটেডের জেনারেল ম্যানেজার (মার্কেটিং) আহমেদ আলী হাসান এবং ব্র্যাক এর অভ্যন্তরীণ নিরীক্ষা বিভাগের সিনিয়র ম্যানেজার গর্ডন টসকানো।

সপ্তাহব্যাপী অনুষ্ঠিত লেকচার উইকে বিভাগের শিক্ষকগণ ছাড়াও প্রায় পাঁচ শতাধিক ছাত্র-ছাত্রী অংশগ্রহণ করে।

হাসান/ফিরোজ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়