ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ফ্রান্স বাংলাদেশ প্রেস ক্লাবের কমিটি গঠন

ইসমাইল হোসেন স্বপন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:১২, ৯ মার্চ ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ফ্রান্স বাংলাদেশ প্রেস ক্লাবের কমিটি গঠন

ফ্রান্সে অবস্থানরত প্রবাসী বাংলাদেশি সাংবাদিকদের সংগঠন ফ্রান্স বাংলাদেশ প্রেস ক্লাবের কার্যকরী কমিটি আগামী দুই বছরের জন্য গঠন করা হয়েছে।  

মোহনা টেলিভিশনের ফ্রান্স প্রতিনিধি শামসুল ইসলামকে সভাপতি, এন টিভি ফ্রান্স ব্যুরো চীফ নয়ন মামুনকে সাধারণ সম্পাদক ও জিটিভি প্যারিস প্রতিনিধি মিজানুর রহমানকে সাংগঠনিক সম্পাদক ও ডিবিসি টেলিভিশন ফ্রান্স প্রতিনিধি মো. রেজাউল করিমকে কোষাধ্যক্ষ করে ১৯ জন সদস্য নিয়ে কার্যকরী কমিটি গঠন করা হয়।

সংগঠনের আহ্বায়ক ফেরদৌস করিম আখনজি কমিটি ঘোষণা করেন।

এর আগে সংগঠনের আহ্বায়ক ফেরদৌস করিম আখনজীর সভাপতিত্বে যুগ্ম আহ্বায়ক মোহাম্মদ জাকির হোসেইন এর পরিচালনায় এসময় প্রধান অতিথির বক্তব্য রাখেন ফ্রান্সে জ্যৈষ্ঠ ফ্রান্স বাংলা প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি ফারুক নওয়াজ খান। এসময় বক্তব্য রাখেন প্যারিস বাংলা প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি আবু তাহির।

ফারুক নওয়াজ খান বলেন, সাংবাদিকতা একটি মহান পেশা। আবেগ বর্জিত ও নিরপেক্ষ দৃষ্টিতে সংবাদ পরিবেশন করাই তাদের মূল লক্ষ্য হওয়া উচিত। একজন সাংবাদিককে অবশ্যই একজন ভালো পাঠক হতে হবে। কোনো সংবাদ পরিবেশনের আগে সেটা ভালোভাবে যাচাই করা দরকার। ফ্রান্স-বাংলাদেশ প্রেস ক্লাবের সদস্যরা সকলেই বয়সে তরুণ কিন্তু অভিজ্ঞতায় ঋদ্ধ। ফ্রান্সে বাংলাদেশি কমিউনিটিকে বিশ্বের তথা বাংলাদেশের কাছে ইতিবাচকভাবে উপস্থাপন করাই আমাদের লক্ষ্য হওয়া উচিত।

তিনি আরো বলেন, সাংবাদিকরা নির্মোহভাবে এগিয়ে এসেছেন বলেই আজ বিশ্বের সব জায়গায় ছড়িয়ে-ছিটিয়ে থাকা বাংলাদেশিরা ফ্রান্সে বসবাসরত বাংলাদেশিদের খবর জানতে পারছেন।



স্বপন/জেনিস

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়