ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

নিউ ইয়র্কে মৌলভীবাজার জেলা সোসাইটির অভিষেক

ছাবেদ সাথী, নিউ ইয়র্ক প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০০, ১৯ অক্টোবর ২০২০  
নিউ ইয়র্কে মৌলভীবাজার জেলা সোসাইটির অভিষেক

যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে মৌলভীবাজার প্রবাসীদের অন্যতম সংগঠন মৌলভীবাজার ডিস্ট্রিক্ট সোসাইটি অব ইউএসএ’র নবগঠিত কমিটির অভিষেক অনুষ্ঠিত হয়েছে। 

গত শনিবার (১৭ অক্টোবর) সন্ধ্যায় ব্রঙ্কসের এশিয়ান পার্টি হলে এ অভিষেক অনুষ্ঠিত হয়। সাবেক ও বর্তমান কর্মকর্তাসহ বিপুল সংখ্যক মৌলভীবাজার প্রবাসী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

মৌলভীবাজার ডিস্ট্রিক্ট সোসাইটি অব ইউএসএ’র বিদায়ী সভাপতি সোহান আহমেদ টুটুলের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সৈয়দ মামুনের পরিচালনায় প্রথম পর্বে অনুষ্ঠিত হয় নতুন কমিটির শপথ নেওয়া।

সংগঠনের প্রধান নির্বাচন কমিশনার সিরাজ উদ্দিন আহমেদ সোহাগ কমিটির নব নির্বাচিত সভাপতি তজমুল হোসেনকে শপথ বাক্য পাঠ করান। এসময় নির্বাচন কমিশনার মিছবা মজিদ উপস্থিত ছিলেন। সভাপতি তজমুল হোসেন নব নির্বাচিত অন্য কর্মকর্তাদের শপথ বাক্য পাঠ করান। এসময় নতুন কমিটিকে বিদায়ী কমিটির কর্মকর্তারা ফুল দিয়ে বরণ করে নেন। হস্তান্তর করেন দায়িত্ব।

সভাপতি তজমুল হোসেনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মোহাম্মদ জাবেদ উদ্দিনের পরিচালনায় ২য় পর্বের অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সংগঠনের প্রধান নির্বাচন কমিশনার ও বাংলাদেশ সোসাইটির সাবেক সহ-সাধারণ সম্পাদক সিরাজ উদ্দিন আহমেদ সোহাগ। বিশেষ অতিথি ছিলেন সংগঠনের অন্যতম নির্বাচন কমিশনার মিছবা মজিদ।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন সদ্য বিদায়ী সভাপতি সোহান আহমেদ টুটুল, বিদায়ী সাধারণ সম্পাদক সৈয়দ মামুন, সহ-সভাপতি সৈয়দ রুহুল আলী, সাবেক সহ সাধারণ সম্পাদক শাহিন হাসনাত, সাবেক ক্রীড়া সম্পাদক শাহীন আহমদ, কার্যনির্বাহী সদস্য মোহাম্মদ রিপন মিয়া, মোমিত চৌধুরী তানিম, জাহাঙ্গির আলম প্রমুখ। অনুষ্ঠানে পবিত্র কোরান থেকে তেলাওয়াত ও দোয়া মুনাজাত পরিচালনা করেন জাহাঙ্গির আলম।
শপথ গ্রহণ শেষে নবনির্বাচিত কর্মকর্তারা ঐক্যবদ্ধভাবে সংগঠনকে সামনে এগিয়ে নিয়ে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেন। অতিথিরা মৌলভীবাজার ডিস্ট্রিক্ট সোসাইটি অব ইউএসএ’র কর্মকর্তাদের প্রশংসা করে বলেন, শান্তিপূর্ণ উপায়ে দায়িত্ব হস্তান্তরের এই প্রক্রিয়া গণতন্ত্র চর্চার উজ্জ্বল উদাহরণ হিসেবে আমাদের মুগ্ধ করেছে। আপনারা ঐক্যবদ্ধভাবে সংগঠনকে এগিয়ে নিয়ে যাবেন এ প্রত্যাশা আমাদের।

বিদায়ী সভাপতি সোহান আহমেদ টুটুল তাদের অর্জিত সাফল্যের সংক্ষিপ্ত বিবরণী তুলে ধরে এ সাফল্যের জন্য বিদায়ী কমিটির প্রতি কৃতজ্ঞতা জানান। বিদায়ী সাধারণ সম্পাদক সৈয়দ মামুনও সাবেক কর্মকর্তাদের অবদানকে শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন।

অভিষিক্ত নবগঠিত কমিটির সদস্যরা হলেন-সভাপতি তজমুল হোসেন, সহ-সভাপতি (১ম) সৈয়দ রুহুল আলী, সহ-সভাপতি (২য়) সৈয়দ আবুল কাসেম, সাধারণ সম্পাদক মোহাম্মদ জাবেদ উদ্দিন, সহ-সাধারণ সম্পাদক নিখিল দেবনাথ, কোষাধ্যক্ষ এমদাদ রহমান তরফদার, সাংগঠনিক সম্পাদক তারেক আহমদ, প্রচার সম্পাদক সৈয়দ ফাহমি, সমাজ কল্যাণ সম্পাদক হেলাল আহমদ, শিক্ষা সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক নিজাম উদ্দিন পাভেল, ক্রীড়া সম্পাদক জাবেদ আহমদ ও মহিলা বিষয়ক সম্পাদক হাদিছা বেগম, কার্যনির্বাহী সদস্য আমিনুর রহমান, আহমেদ কাওছার, সুরনজিত পাল, মোহাম্মদ রিপন মিয়া, মোমিত চৌধুরী, এম ডি আহমেদ ও জাহাঙ্গির আলম।

মৌলভীবাজার ডিস্ট্রিক্ট সোসাইটি অব ইউএসএ’র নতুন কমিটি গঠিত হয় গত ৪ অক্টোবর। এস্টোরিয়ার বৈশাখী রেস্টুরেন্ট প্রাঙ্গণে মনোনয়ন দাখিলের শেষ দিন ৪ অক্টোবর প্রতিটি পদে একজন করে প্রার্থী থাকায় সোসাইটির নির্বাচন কমিশন সবাইকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করেন। 

নির্বাচন কমিশনের দায়িত্ব পালন করেন প্রধান নির্বাচন কমিশনার সিরাজ উদ্দিন আহমদ সোহাগ, নির্বাচন কমিশন সদস্য মিছবা মজিদ, সৈয়দ সিদ্দিকুল হাসান, দারাদ আহমদ, শ্যামল পাল ও রফিকুল বারি শামিম।

ঢাকা/জেডআর

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়