ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

হোয়াইট হাউজের প্রেস শাখায় নারীদের রেকর্ড

ছাবেদ সাথী, নিজস্ব প্রতিবেদক, যুক্তরাষ্ট্র || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৩৮, ১ ডিসেম্বর ২০২০  
হোয়াইট হাউজের প্রেস শাখায় নারীদের রেকর্ড

যুক্তরাষ্ট্রের ইতিহাসে হোয়াইট হাউজের প্রেস শাখায়ও নতুন রেকর্ড গড়লেন নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন প্রশাসন। এই প্রথমবারের মতো সিনিয়র সব সদস্য হিসেবে নারীদের নিয়োগ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন বাইডেন প্রশাসন। 

যুক্তরাষ্ট্রের ইতিহাসে এমনটা কখনো ঘটেনি। বাইডেন ঘোষণা করেছেন তার প্রেস শাখার প্রধান হবেন কেট বেডিংফিল্ড। তিনি জো বাইডেনের প্রচারণা টিমের সাবেক উপ-পরিচালক। অন্যদিকে তিনি প্রেস সেক্রেটারি হিসেবে মনোনীত করেছেন জেন পসাকি’কে। সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামার সময়ে জেন পসাকি ছিলেন হোয়াইট হাউজের যোগাযোগ বিষয়ক পরিচালক।

নিজের প্রশাসনে বৈচিত্র আনার প্রতিশ্রুতি দিয়েছেন প্রেসিডেন্ট নির্বাচিত বাইডেন। তিনি এক বিবৃতিতে বলেছেন, আমি এটা ঘোষণা করে গর্বিত মনে করছি এ জন্য যে, হোয়াইট হাউজের কমিউনিকেশন টিমের সবাই হবেন নারী।

এ সব যোগ্যতাসম্পন্ন, অভিজ্ঞ কমিউনিকেটররা তাদের কাজের মাধ্যমে এবং দেশের প্রতি প্রতিশ্রুতির মাধ্যমে একটি উন্নত দেশ গড়ে তুলবেন।

ওদিকে ভাইস প্রেসিডেন্ট নির্বাচিত কমালা হ্যারিসও তার প্রেস সহযোগী হিসেবে নারীদের নাম ঘোষণা করেছেন। তারা হলেন সিমোনে স্যান্ডার্স এবং অ্যাশলে ইতিয়েনে। এখানে উল্লেখ করা প্রয়োজন যে, মন্ত্রীপরিষদের মনোনয়ন যেমন সিনেট কর্তৃক অনুমোদিত হতে হয়, প্রেস অফিসের নিয়োগের ক্ষেত্রে তা প্রয়োজন হয় না।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়