ঢাকা     বুধবার   ০৮ মে ২০২৪ ||  বৈশাখ ২৫ ১৪৩১

তুরস্কে বাংলাদেশি রাষ্ট্রদূত হিসেবে যোগ দিলেন মসয়ূদ মান্নান

কূটনৈতিক প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১৯, ১৬ ডিসেম্বর ২০২০   আপডেট: ১২:২৩, ১৬ ডিসেম্বর ২০২০
তুরস্কে বাংলাদেশি রাষ্ট্রদূত হিসেবে যোগ দিলেন মসয়ূদ মান্নান

তুরস্কে বাংলাদেশের নতুন রাষ্ট্রদূত হিসেবে যোগ দিয়েছেন মসয়ূদ মান্নান।

বুধবার (১৬ ডিসেম্বর) দূতাবাসের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ‌্য জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, মঙ্গলবার আঙ্কারার রাষ্ট্রপতি প্রাসাদে তুরস্কের রাষ্ট্রপতি এরদোগানের কাছে মসয়ূদ মান্নান তার পরিচয়পত্র উপস্থাপন করেছেন।

এই সময় তার সঙ্গে উপস্থিত ছিলেন— মসয়ূদ মান্নানের স্ত্রী অধ্যাপক ড. নুজহাত আমিন মান্নান, ডিসিএম ও মন্ত্রী মি. রইস হাসান সরওয়ার এবং ডিএ ব্রিগেডিয়ার জেনারেল মি. রাশেদ ইকবাল। বাংলাদেশ এবং তুরস্কের জাতীয় সংগীত বাজানোর পরে, মসয়ূদ মান্নানকে তুর্কি সশস্ত্র বাহিনীর সদস্যদের পরিদর্শন করার জন্য আমন্ত্রন জানানো হয়।

রাজ্য প্রধানের সঙ্গে সরকারি বৈঠকের সময় দ্বিপাক্ষিক সম্পর্ক এবং আন্তর্জাতিক প্রতিশ্রুতি সম্পর্কিত গুরুত্বপূর্ণ বিষয়গুলি নিয়ে সংক্ষেপে আলোচনা করা হয়।

এর আগে তিনি উজবেকিস্তানে বাংলাদেশের রাষ্ট্রদূতের দায়িত্ব পালন করছেন। পররাষ্ট্র ক্যাডারের এই কর্মকর্তাকে দুই বছরের জন্য চুক্তিতে তুরস্কের রাষ্ট্রদূত করা হয়েছে।

জ্যেষ্ঠ এই কূটনীতিক মরোক্কো ও জার্মানিতে ঢাকার হয়ে রাষ্ট্রদূতের দায়িত্ব পালন করেছেন। এছাড়া তিনি যুক্তরাজ্য, মাসকার্ট, নিউ ইয়র্ক এবং বেইজিং-এর বাংলাদেশ মিশনে বিভিন্ন পদে দায়িত্ব পালন করেছেন।

মসয়ূদ মান্নান পররাষ্ট্র মন্ত্রণালয়ে সহকারী সচিব (অতিরিক্ত, পররাষ্ট্র) দায়িত্বের পাশাপাশি মন্ত্রণালয়ে বিভিন্ন পদে দায়িত্ব পালন করেছেন। তিনি ১৯৮৪ সালের বিসিএস পররাষ্ট্র ক্যাডারের কর্মকর্তা।

মসয়ূদ মান্নান কিশোরগঞ্জ-২ আসনের সাবেক এমপি মরহুম আব্দুল মান্নান ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের মরহুম অধ্যাপক বশিরা মান্নানের বড় ছেলে।

ঢাকা/হাসান/বুলাকী

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়