ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

নিলামে ওবামার জুতার দাম উঠেছে ২৫ হাজার ডলার

নিজস্ব প্রতিবেদক, যুক্তরাষ্ট্র || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩২, ১২ ফেব্রুয়ারি ২০২১   আপডেট: ১৪:০০, ১২ ফেব্রুয়ারি ২০২১
নিলামে ওবামার জুতার দাম উঠেছে ২৫ হাজার ডলার

যুক্তরাষ্ট্রের ৪৪তম প্রেসিডেন্ট বারাক ওবামার একজোড়া জুতা নিলামে তোলা হয়েছে। এখন পর্যন্ত এর দাম উঠেছে ২৫ হাজার ডলার, যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ২২ লাখ টাকা।

বিখ্যাত জুতা নির্মাণ প্রতিষ্ঠান নাইকি এটি বিশেষভাবে ডিজাইন করেছিল। সম্প্রতি নিলাম সংস্থা সদবি’র ওয়েবসাইটে ওবামার এই ১২ দশমিক ৫ সাইজের বাস্কেটবল জুতা জোড়াটি নিলামে তোলা হয়। ওয়েবসাইট সূত্রে খবর, এই স্নিকার্স নাইকির হাইপারডাঙ্কস মডেলের। ২০০৯ সালে ডিজাইন করা হয়েছিল এটি। গত ১২ বছর ধরে যত্ম করে রাখা হয়েছে।

জুতাটি দেখতেও বেশ আকর্ষণীয়। ওপরের দিকে সাদা চামড়ার ডিজাইন আর নীল রঙের নাইকি ট্রেডমার্ক নজর কাড়ে। জুতাটির ফ্লাইওয়্যার টেকনোলোজিও দুর্দান্ত। এর পাশাপাশি সুতা দিয়ে প্রেসিডেন্টের অফিসিয়াল সিলও ডিজাইন করা হয়েছে। ১৭৭৬ সালে আমেরিকার প্রতিষ্ঠা দিবসের গ্রাফিক্সটিকেও সুন্দর ভাবে জায়গা দেয়া হয়েছে এই জুতায়।

ওবামার প্রিয় খেলা বাস্কেট বল। সেই কথা মাথায় রেখেই পরের দিকে সাবেক প্রেসিডেন্টের জন্য একটি বাস্কেট বল শু ডিজাইন করে নাইকি। এখান থেকেই জন্ম হয় নাইকি হাইপারডাঙ্কের। পরের দিকে বেইজিং সামার অলিম্পিক গেমসে আমেরিকার খেলোয়াড়দের এই ধরনের জুতা পরতে দেখা যায়। এই জুতা থেকেই আমেরিকার অলিম্পিক স্নিকার্সের ‘ইউনাইটেড উই রাইজ’ কালেকশনের ডিজাইনও অনুপ্রাণিত হয়েছিল।

ছাবেদ সাথী/মারুফ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়