Risingbd Online Bangla News Portal

ঢাকা     শুক্রবার   ২৩ এপ্রিল ২০২১ ||  বৈশাখ ১০ ১৪২৮ ||  ০৯ রমজান ১৪৪২

মালয়েশিয়ায় স্থায়ী শহীদ মিনার নির্মাণের দাবি

মোস্তফা ইমরান রাজু, মালয়েশিয়া থেকে || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৩৪, ২৭ ফেব্রুয়ারি ২০২১  
মালয়েশিয়ায় স্থায়ী শহীদ মিনার নির্মাণের দাবি

ভাষাশহীদদের স্মরণে মালয়েশিয়ায় স্থায়ী শহীদ মিনার নির্মাণের দাবি জানিয়েছেন সেখানে বসবাসরত প্রবাসী বাংলাদেশি সংবাদিকদের সংগঠন বাংলাদেশ কমিউনিটি প্রেসক্লাব।

শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) আয়োজিত এক ভার্চুয়াল আলোচনা সভায় এ দাবি জানানো হয়।

কমিউনিটি প্রেসক্লাবের সভাপতি ও আরটিভি’র মালয়েশিয়া প্রতিনিধি মোস্তফা ইমরান রাজুর সভাপতিত্বে সভা সঞ্চালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক ও সময় টিভি’র মালয়েশিয়া প্রতিনিধি মোহাম্মদ আব্দুল কাদের।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মালয়েশিয়ার মাহশা বিশ্ববিদ্যালয়ের অধ‌্যাপক ড. আবুশ বশার, কুয়ালালামপুর বিশ্ববিদ্যালয়ের অধ‌্যাপক ড. এটিএম এমদাদুল হক, ন্যাশনাল ব্যাংক লিমিটেডের প্রধান নির্বাহী ও ভাইস প্রেসিডেন্ট শেখ আক্তার উদ্দিন আহমেদ, অগ্রণী রেমিট‌্যান্স হাউস এসডিএন বিএইচডি'র প্রধান নির্বাহী ও পরিচালক গোলাম মোর্শেদ রিজভি, তরুণ চলচ্চিত্র পরিচালক জাফর ফিরোজসহ অনেকে। এর আগে স্বাগত বক্তব্য রাখেন বিসিপিএম’র সাংগঠনিক সম্পাদক এম ফরহাদ হোসেন।

বক্তারা প্রবাসে মাতৃভাষা চর্চার গুরুত্ব, জাতীয় জীবনে এর প্রভাব এবং ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধ নিয়ে আলোচনা করেন।

এ সময় কমিউনিটি প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি এস এম রহমান পারভেজ, সহ-সভাপতি আমিনুল ইসলাম রতন, সহ-সভাপতি ও এনটিভি’র মালয়েশিয়া প্রতিনিধি কায়সার হামিদ হান্নান, যুগ্ম সাধারণ সম্পাদক ও ওআইসি টুডে'র প্রতিনিধি সাঈদ হক, সাংগঠনিক সম্পাদক ফরহাদ হোসেন, প্রচার ও প্রকাশনা সম্পাদক আবু সুফিয়ান, দপ্তর সম্পাদক শাহাবুদ্দিন আহমেদ, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক জিনাত তাবাস্সুম, নির্বাহী সদস্য বাপ্পি কুমার দাস, শওকত হোসেন জনি উপস্থিত ছিলেন।

ভাষা দিবস নিয়ে কবিতা আবৃত্তি করেন কমিউনিটি প্রেসক্লাবের সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক জিনাত তাবাস্সুম।

রাজু/রফিক

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়