ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

হাসপাতালে বিল ক্লিনটন  

নিজস্ব প্রতিবেদক, যুক্তরাষ্ট্র || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৪২, ১৫ অক্টোবর ২০২১   আপডেট: ১১:২৯, ১৫ অক্টোবর ২০২১
হাসপাতালে বিল ক্লিনটন  

মার্কিন যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট বিল ক্লিনটন হাসপাতালে ভর্তি হয়েছেন। ক্যালিফোর্নিয়ার ইউসি ইরভিন মেডিক্যাল সেন্টারে স্থানীয় সময় মঙ্গলবার তিনি ভর্তি হন। হাসপাতালে তিনি কি চিকিৎসা নিচ্ছেন তা জানা যায়নি, তবে তিনি করোনা আক্রান্ত নন বলে জানিয়েছেন সাবেক এই প্রেসিডেন্টের মুখপাত্র।

৭৫ বছর বয়সী যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট সুস্থ ও প্রাণবন্ত আছেন বলে জানিয়েছেন তার মুখপাত্র অ্যাঞ্জেল ইউরেনা। যদিও বিষয়টি স্পষ্ট নয় কি চিকিৎসার জন্য তিনি হাসপাতালে ভর্তি হন, তবে প্রেসিডেন্ট বিল ক্লিনটনের হৃদরোগজনিত সমস্যা রয়েছে বলে জানা গেছে।

বিল ক্লিনটনের চিকিৎসক জানিয়েছেন, তার অ্যান্টিবায়োটিক ও ফ্লুইড নেওয়া চলছিল। নিয়মিত মনিটরিংয়ের জন্য হাসপাতালে ভর্তি হন তিনি। দুই দিনের চিকিৎসা সেবার পর এখন তিনি ভাল বোধ করছেন। ইউসি ইরভিন মেডিকেল সেন্টার, ক্লিনটনের নিউইয়র্ক মেডিক্যাল টিম জানিয়েছে, শিগগিরই হাসপাতাল থেকে ছাড়া পাবেন তিনি।

বিল ক্লিনটন ১৯৯৩ সাল থেকে ২০০১ সাল পর্যন্ত যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের দায়িত্ব পালন করেন। ২০০১ সালেই হোয়াইট হাউজ ত্যাগ করেন তিনি। ২০০৪ সালে বুকে ব্যথা এবং শ্বাসকষ্টের জটিলতা দেখা দিলে তার বাইপাস সার্জারি করা হয়। এরপর আরও বেশ কয়েকবার শারীরিক জটিলতার কারণে চিকিৎসার জন্য হাসপাতালে যেতে হয় তাকে। তবে সব সময় প্রফুল্ল থাকেন সাবেক এই মার্কিন প্রেসিডেন্ট। 

ছাবেদ সাথী/টিপু 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়