ঢাকা     বৃহস্পতিবার   ৩০ জুন ২০২২ ||  আষাঢ় ১৬ ১৪২৯ ||  ২৯ জিলক্বদ ১৪৪৩

লস এঞ্জেলেসে ঈদ পুনর্মিলনী ও বাংলা নববর্ষ উদযাপন

কূটনৈতিক প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫৬, ১৬ মে ২০২২   আপডেট: ১৩:০২, ১৬ মে ২০২২
লস এঞ্জেলেসে ঈদ পুনর্মিলনী ও বাংলা নববর্ষ উদযাপন

লস এঞ্জেলেস এর বাংলাদেশ কনস্যুলেট ১৫ মে দিনব্যাপী বিভিন্ন অনুষ্ঠানসূচির মাধ্যমে ঈদ পুনর্মিলনী ও বাংলা নববর্ষ-১৪২৯ উদযাপন করেছে।

কনস্যুলেটের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।  

দিবসটি উপলক্ষ্যে কনস্যুলেট ভবনকে বর্ণিল সাজে সজ্জিত করা হয় এবং দেশীয় ঐতিহ্যবাহী খাবার পিঠা, মিষ্টি ও বিভিন্ন পণ্যের প্রদর্শনীর আয়োজন কর হয়।

অনুষ্ঠানে লস এঞ্জেলেস কাউন্টির চিফ অব প্রটোকল, লস এঞ্জেলেসে অবস্থিত বিভিন্ন দেশের কনস্যুলেটের প্রতিনিধি, সাবেক কংগ্রেসম্যান এবং বীর মুক্তিযোদ্ধাসহ বাংলাদেশ কমিউনিটির সদস্যরা উপস্থিত ছিলেন। 

বর্ণিল সাজে বিভিন্ন ব্যানার, ফেস্টুনসহ বিদেশি অতিথি, বাংলাদেশ কমিউনিটি ও কনস্যুলেটের সদস্যদের অংশগ্রহণে মঙ্গল শোভাযাত্রার মাধ্যমে অনুষ্ঠানের সূচনা করা হয়। দেশীয় ঐতিহ্যবাহী খাবারে সজ্জিত স্টলগুলোতে বিদেশী অতিথিদেরকে স্বাগত জানানো হয়। 

প্রবাসী বাংলাদেশী শিল্পী ও শিশু-কিশোরদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানেরও আয়োজন করা হয়। 

অনুষ্ঠানে লস এঞ্জেলেস কাউন্টির চিফ অব প্রটোকল বাংলাদেশের স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে বাংলাদেশ কনসাল জেনারেলকে একটি Certificate of Appreciation হস্তান্তর করেন। তিনি বাংলা নববর্ষের শুভেচ্ছা জানিয়ে বাংলাদেশের উন্নয়ন কর্মকান্ডের প্রশংসা করে অনুষ্ঠানে সংক্ষিপ্ত বক্তব্য প্রদান করেন। 

কনসাল জেনারেল সামিয়া আঞ্জুম তার বক্তব্যের শুরুতেই সবাইকে ঈদ-উল-ফিতর ও বাংলা নববর্ষের শুভেচ্ছা জানান। তিনি বাংলা নববর্ষের গুরুত্ব ও তাৎপর্যের উপর আলোচনা করেন। 

তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে বলেন, জাতির পিতার রাষ্ট্র দর্শন ও আদর্শের অন্যতম ভিত্তি ছিল দেশি সংস্কৃতির বিকাশ ও অসাম্প্রদায়িক জাতীয় চেতনার উম্মেষ। বাংলা নববর্ষের এ মাহেদ্রক্ষণে সকলকে তিনি বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে ভূমিকা রাখার আহবান জানান। 

ঢাকা/হাসান/টিপু  

সর্বশেষ

পাঠকপ্রিয়