ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

দুবাইয়ের ড্রাগন মার্টে অগ্নিকাণ্ড

মুহাম্মদ শাহ জাহান, ইউএই থেকে || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩৬, ১ আগস্ট ২০২২  
দুবাইয়ের ড্রাগন মার্টে অগ্নিকাণ্ড

সংযুক্ত আরব আমিরাতে বাংলাদেশি কর্মীসমৃদ্ধ আন্তর্জাতিক চীনা বাণিজ্যিক মল ড্রাগন মার্টে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। রোববার (৩১ জুলাই) বিকালে মলটির আইবি জোনের বহিরাংশ ও অভ্যন্তরের বেশকিছু দোকান আগুনে পুড়ে যায়। তবে এতে হতাহতের খবর পাওয়া যায়নি।

প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, ময়লার ঝুড়িতে থাকা সিগারেটের আগুন থেকে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। দুবাই সিভিল ডিফেন্সের সাতটি ইউনিট অগ্নিকাণ্ডের দশ মিনিটের মধ্যে আগুন নিয়ন্ত্রণে আনে।

অগ্নিকাণ্ডের পর তাৎক্ষণিকভাবে মলটিতে নিযুক্ত নিরাপত্তারক্ষীরা দর্শনার্থী-কর্মীদের নিরাপদ স্থানে সরিয়ে নেয়। মলটি ধোঁয়ায় ছেয়ে যাওয়ায় ক্রেতা-বিক্রেতা ও দর্শনার্থীদের নিরাপত্তার কথা মাথায় রেখে বাণিজ্যিক কার্যক্রম স্থগিত করা হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিকেল ৫টার দিকে আগুন লাগার পর মলটির অভ্যন্তরে ও বাইরে ধোঁয়ায় ছেয়ে যায়। এতে দর্শনার্থীরা আতঙ্কিত হয়ে পড়েন। পরে সিভিল ডিফেন্স এসে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে এতে কোনো ধরনের হতাহতের ঘটনা না ঘটলেও পার্কিংয়ে থাকা তিনটি গাড়ি পুড়ে গেছে। এ অগ্নিকাণ্ডে ঠিক কী পরিমাণ আর্থিক ক্ষতি হয়েছে তা এখনো নিশ্চিত হওয়া যায়নি।

এ ঘটনার পর বিষয়টি নিয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এখনো আনু্ষ্ঠানিক কোনো ঘোষণা দেয়নি। নিরাপত্তার জন্য ঘটনাস্থল ও আশপাশের কয়েক কিলোমিটারের অভ্যন্তরে যাতায়াত নিষিদ্ধ করেছে।

ঠিক কোথা থেকে আগুনের উৎপত্তি হয়েছে, তা এখন পর্যন্ত জানা না গেলেও কর্তব্যরত এক অফিসার জানান, দুবাই নিরাপদ নগরী, আমরা বাসিন্দাদের নিরাপত্তা ও ঘটনার বিষয়ে সুষ্ঠ তদন্ত করছি।

ঢাকা/হাসান/শান্ত

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়