ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

রেমিট্যান্স যোদ্ধাদের পাশে দাঁড়াবে প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়

মুহাম্মদ শাহ জাহান, ইউএই থেকে  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:২৫, ২০ সেপ্টেম্বর ২০২২  
রেমিট্যান্স যোদ্ধাদের পাশে দাঁড়াবে প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন বলেন, যারা এই দেশে রেমিট্যান্স যোদ্ধা নামের খ্যাতি অর্জন করেছে, যাদের পরিশ্রমে রেমিট্যান্সের মাধ্যমে দেশের অর্থনীতি শক্তিশালী হচ্ছে, তাদের পাশে আমরা দাঁড়াতে চাই। প্রবাসী মন্ত্রণালয়ের আন্তরিকতার কোনো কমতি নেই।

তিনি বলেন, চেষ্টা করি কিভাবে আরও ভালো সার্ভিস দেওয়া যায়। প্রবাসীকর্মীরা কিভাবে ভালো থাকবে সেদিকে নজর থাকে আমাদের।

রোববার রাতে বাংলাদেশ কনস্যুলেট ও বাংলাদেশ বিজনেস কাউন্সিল আজমানে প্রবাসীদের নিয়ে পারস্পরিক এক মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি। 

প্রধান অতিথির বক্তব্যে ড. মুনিরুছ সালেহীন বলেন, যদি সবাই বৈধ পথে রেমিট্যান্স পাঠানোর চেষ্টা করে।

হুন্ডি ও অবৈধ পথে পাঠানো বন্ধ পরিহার করে। তাহলে সরকারের বর্তমানে যে রেমিট্যান্স আছে এই প্রবাহ উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পাবে বলে জানান তিনি।

অনুষ্ঠানে দুবাইতে নিযুক্ত কনসাল জেনারেল বি এম জামাল হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে ছিলেন বাংলাদেশ বিজনেস কাউন্সিল সভাপতি আলহাজ্ব মো. মাহাতাবুর রহমান নাসির, বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক মোহাম্মদ খুরশীদ ওয়াহাব, বাংলাদেশ কনস্যুলেটের প্রথম সচিব ফকির মনোয়ার হোসেন, জনতা ব্যাংকের ব্যবস্থাপক আব্দুল মালেক, বাংলাদেশ বিজনেস কাউন্সিল দুবাইয়ের সিনিয়র সহ-সভাপতি সিআইপি আইয়ুব আলী বাবুল, সহ-সভাপতি মোহাম্মদ রাজা মল্লিক, সাধারণ সম্পাদক সাইফুদ্দিন আহমেদ, আবুল কালাম, সাধারণ সম্পাদক সাইফুদ্দিন আহমেদ, বাংলাদেশ বিজনেস কাউন্সিল আজমানের সভাপতি প্রকৌশলী জিল্লুর রহমানসহ বিভিন্ন প্রবাসী নেতারা।

কনসাল জেনারেল বলেন, আমরা প্রবাসীদের দুয়ারে-দুয়ারে গিয়েছি এবং বৈধ পথে রেমিট্যান্স প্রেরণের ক্ষেত্রে যে প্রতিবন্ধকতা সৃষ্টি এটি বন্ধ করার চেষ্টা করছি। 

এই উদ্যোগে যথেষ্ট কাজে লেগেছে। আমাদের এই উদ্যোগ অব্যাহত থাকবে। ইতিমধ্যে বাংলাদেশ থেকে আগত প্রতিনিধিদল নিয়ে কয়েকটি প্রোগ্রাম করেছি। সমস্যা সমাধানের ব্যবস্থা নেওয়ার চেষ্টা করছি বলেন জানান তিনি। 

অনুষ্ঠানে রেমিট্যান্স পাঠানোর চ্যানেল পরিবর্তন আনা, বিমানবন্দরে অহেতুক হয়রানি বন্ধ, পাসপোর্ট  নবায়নে দ্রুত সেবাসহ টাকা পাঠানোর প্রক্রিয়া সহজ করার দাবি জানিয়েছেন প্রবাসী রেমিট্যান্স যোদ্ধারা।

/হাসান/সাইফ/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়