ঢাকা     শুক্রবার   ০৩ মে ২০২৪ ||  বৈশাখ ২০ ১৪৩১

কুয়েতে বাংলাদেশ দূতাবাসে বিজয় দিবস পালিত

আ হ জুবেদ, কুয়েত থেকে || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৪৭, ১৭ ডিসেম্বর ২০২৩  
কুয়েতে বাংলাদেশ দূতাবাসে বিজয় দিবস পালিত

কুয়েতে যথাযোগ্য মর্যাদায় বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে মহান বিজয় দিবস উদযাপন করা হয়েছে।

শনিবার (১৬ ডিসেম্বর) স্থানীয় সময় সকাল ৮টায় কুয়েতের মিসিলা এলাকায় অবস্থিত বাংলাদেশ দূতাবাসে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে অনুষ্ঠানের শুরু হয়। পরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন কুয়েতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত, দূতাবাসের কর্মকর্তা-কর্মচারী ও সব শ্রেণি-পেশার প্রবাসী বাংলাদেশিরা।

কুয়েতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল মোহাম্মদ আশিকুজ্জামানের সভাপতিত্বে ও প্রশাসনিক কর্মকর্তা জাহাঙ্গীর আলম এর সঞ্চালনায় দূতাবাসের ঊর্ধ্বতন কর্মকর্তারা বিজয় দিবস উপলক্ষে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও পররাষ্ট্রমন্ত্রী, পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করেন।

এ সময় উপস্থিত ছিলেন প্রথম সচিব ও দূতালয় প্রধান নিয়াজ মোর্শেদ, ডিফেন্স এটার্সি বিগ্রেডিয়ার জেনারেল মোহাম্মদ হাসান উজ জামান, শ্রম কাউন্সিলর আবুল হোসেন, প্রথম সচিব (পাসপোর্ট ও ভিসা) ইকবাল আকতারসহ দূতাবাসের অন্যান্য কর্মকর্তা-কর্মচারী ও বাংলাদেশ কমিউনিটির নেতারা।

মহান বিজয় দিবস উপলক্ষে উন্মুক্ত আলোচনায় অংশ নেন কুয়েতে বসবাসরত প্রবাসী বাংলাদেশিরা।

সমাপনী বক্তব্যে রাষ্ট্রদূত মেজর জেনারেল মোহাম্মদ আশিকুজ্জামান বলেন, অনেক ত্যাগের বিনিময়ে আমরা এই বিজয় পেয়েছি। এই বিজয় গৌরব এবং গর্বের। আমাদের নতুন প্রজন্মের কাছে স্বাধীনতা যুদ্ধের ইতিহাস তুলে ধরতে হবে। তা না হলে নতুন প্রজন্মের জন্য সত্যিকারের দেশপ্রেমিক হিসেবে গড়ে ওঠা কঠিন হবে।

/হাসান/এসবি/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়