ঢাকা     সোমবার   ২২ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৯ ১৪৩১

মালয়েশিয়ায় ২০ বাংলাদেশিসহ আটক ৫৯ জন

এস. এ সৌরভ, মালয়েশিয়া || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৪৯, ১৯ ফেব্রুয়ারি ২০২৪  
মালয়েশিয়ায় ২০ বাংলাদেশিসহ আটক ৫৯ জন

মালয়েশিয়ার ইমিগ্রেশন বিভাগ সেরেম্বান শহরের হটস্পট হিসেবে চিহ্নিত এলাকায় তিন ঘণ্টার অভিযান চালিয়ে ৫৯ নথিবিহীন অভিবাসীকে আটক করেছে।

দেশটির নেগ্রি সেম্বিলান ইমিগ্রেশন ডিরেক্টর কেনিথ তান আই কিয়াং বলেছেন, রোববার (১৮ ফেব্রুয়ারি) সেরেম্বান সিটি কাউন্সিলের পুলিশ ও কর্মীদের সহযোগিতায় পরিচালিত অভিযানে মোট ৯৬১ জন বিদেশির বৈধ পাস যাচাই করা করা হয়েছে।

সোমবার (১৯ ফেব্রুয়ারি) এক বিবৃতিতে তিনি বলেন, আটকদের বৈধ কাগজপত্র ছিল না। এমনকি কেউ কেউ ভিজিট পাসের শর্তের অপব্যবহার করে এবং অতিরিক্ত সময় অবস্থান করছিল।

তিনি বলেন, আটকদের মধ্যে মিয়ানমারের (২১), বাংলাদেশি (২০), নেপালি (৯), পাকিস্তানি (৪), ভারতীয় (২) এবং ইন্দোনেশিয়া, চীন ও উগান্ডার একজন করে রয়েছেন। আটকদের বয়স ছিল ১৬ থেকে ৪৮ বছরের মধ্যে।

তিনি আরো বলেন, তাদের কয়েকজন পালানোর চেষ্টা করলেও তাদের আটক করা হয়। কেউ কেউ অফিসারদের ছেড়ে দেওয়ার জন্য অনুরোধও করেছিলেন।

ইমিগ্রেশন ডিরেক্টর কেনিথ বলেন, সব অভিবাসী কর্মীদের বৈধ কাগজপত্র যাচাইয়ের জন্য ইমিগ্রেশন আইন ১৯৫৯/৬৩ পাসপোর্ট আইন ১৯৬৬ এবং ইমিগ্রেশন রেগুলেশন ১৯৫৯-এর বিধান নিশ্চিত করতে ইমিগ্রেশন প্রতিদিনের কার্যক্রম চালিয়ে যাবে।

এছাড়াও অভিবাসন নিয়োগকর্তাদের এবং জনসাধারণকেও সতর্ক করা হয় অনথিভুক্ত অভিবাসীদের নিয়োগ বা আশ্রয় দিলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

আটকদের বিরুদ্ধে পরবর্তী ব্যবস্থা নেওয়ার জন্য লেংগেং-এর ইমিগ্রেশন ডিপোতে পাঠানো হবে।

ঢাকা/হাসান/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়