Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ০৬ ডিসেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ২২ ১৪২৮ ||  ২৯ রবিউস সানি ১৪৪৩

সিলেটে ২০০ ছাড়ালো আক্রান্তের সংখ্যা

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৩০, ১ মে ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সিলেটে ২০০ ছাড়ালো আক্রান্তের সংখ্যা

গত ৫ এপ্রিল সিলেট বিভাগে প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়। ২৩ দিনের মাথায় করোনা আক্রান্তের সংখ্যা ১০০ জনে দাঁড়ায়। এর মাত্র দুইদিন পরেই মোট আক্রান্তের সংখ্যা ঠেকেছে ২২৫-এ। এর মধ্যে শুক্রবার (১ মে) এক দিনেই ১১৫ জন পজিটিভ শনাক্ত হন।

শুক্রবার (১ মে) ঢাকার ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্সেস ও হাসপাতালে নমুনা পরীক্ষায় ৯৯ জন এবং সিলেট ওসমানী মেডিক্যাল কলেজের পিসিআর ল্যাবে ১৬ জন করোনাভাইরাস শনাক্ত হন। 

এ তথ্য নিশ্চিত করেছেন স্বাস্থ্য অধিদপ্তর সিলেট বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক আনিসুর রহমান।

তিনি জানান, সিলেটে নমুনা জটের কারণে গত ২৪, ২৫ ও ২৬ এপ্রিল ৬৬৭টি নমুনা ঢাকায় পাঠানো হয়। এর মধ্যে শুক্রবার ৭৮ জনের রিপোর্ট পজিটিভ আসে। এছাড়া হবিগঞ্জ, সুনামগঞ্জ ও মৌলভীবাজার থেকে যাওয়া প্রায় ৪০০ নমুনার মধ্যে আরও ২১ জনের পজিটিভ এসেছে।

তিনি বলেন, ‘নমুনাগুলো ল্যাব আইডি দিয়ে পাঠানো হয়েছিল। যে কারণে এখনো কোন কোন রোগীর ফলাফল পজেটিভ এসেছে তা শনাক্ত করা যায়নি। তবে নতুন আক্রান্তদের মধ্যে সিলেট বিভাগের সব জেলার রোগী রয়েছেন।’

এদিকে শুক্রবার পর্যন্ত মারা গেছেন সিলেটের প্রথম রোগী ডা. মঈন উদ্দিনসহ তিনজন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন সুনামগঞ্জের দুজন। এছাড়া গত ২৪ ঘণ্টায় ১২২ জনকে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। এ নিয়ে বিভাগে তিন হাজার ১৩৮ জন হোম কোয়ারেন্টাইনে আছেন।


নোমান/সনি/নাসিম 

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়