ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আষাঢ় ১৪২৭, ০৯ জুলাই ২০২০
Risingbd
সর্বশেষ:
রিজেন্টের চেয়ারম্যান ও সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের ব্যাংক হিসাব জব্দ        গণমাধ্যমে ছাঁটাইয়ের প্রতিবাদে ডিইউজের সমাবেশ ১৮ জুলাই        মানবপাচারে জনপ্রতিনিধি: যৌথ সংবাদ সম্মেলন করবে টিআইবি-কেটিএস        ‘দেশেই পর্যাপ্ত কোরবানির পশু আছে’        ‘জাতিকে দেওয়া প্রতিশ্রুতি বাস্তবায়ন করছেন প্রধানমন্ত্রী’        ক্রেস্টের এমডি শহিদুল্লাহ কারাগারে        ফের ২৩ জেলায় বন্যা দেখা দিতে পারে: ত্রাণ প্রতিমন্ত্রী        ১৩ হাজার শিক্ষার্থীর জন্য এআইইউবির ভার্চুয়াল ক্লাসরুম        শাহেদ আ.লীগের উপ-কমিটির সদস্য ছিল, এ তথ‌্য জানা নেই: তথ্যমন্ত্রী        উখিয়ায় ‘বন্দুকযুদ্ধে’ ৩ রোহিঙ্গা নিহত       

৮ ফুট উচ্চতা নিয়ে বিপাকে কুষ্টিয়ার সুবোল আলী

কুষ্টিয়া প্রতিনিধি : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৫-৩০ ২:২৩:০৪ পিএম     ||     আপডেট: ২০২০-০৫-৩০ ৭:৫০:৫৪ পিএম

৮ ফুট উচ্চতা নিয়ে বিপাকে পড়েছেন কুষ্টিয়ার সুবোল আলী।

সুবোলের বাড়ি কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার রিফাইতপুর ইউনিয়নের সংগ্রামপুর গ্রামে। তার বয়স ২২ বছর। বাবার নাম ইউনুস আলী। 

বেশি উচ্চতার কারণে সুবোল নানা শারীরিক সমস্যায় ভুগছেন। ব্রেন টিউমার ছাড়াও তার শরীরের বিভিন্ন অংশ ফোলা। এ কারণে ঠিকমত চলাফেরা করতে পারেন না। লাঠিতে ভর দিয়ে চলাচল করেন। ঘরে ঢুকতে ও বের হতেও তার সমস্যা।

সুবোলের বাবা জানান, ১৩ বছর পর্যন্ত সুবোলের উচ্চতা স্বাভাবিকভাবেই বাড়ছিল। এরপর থেকে সে অস্বাভাবিকভাবে বাড়তে থাকে। এখন তার উচ্চতা ৮ ফুট। শারীরিক সমস্যার কারণে ৫ম শ্রেণি পর্যন্ত পড়ার পর আর স্কুলে যাওয়া হয়নি।

তিনি বলেন, আমার ও আমার স্ত্রীর উচ্চতা স্বাভাবিক। আমার অন্য ছেলে মেয়েদের উচ্চাতাও ঠিক আছে।

ইউনুস আলী বলেন, ‘আমি কৃষি কাজ করি। টাকার অভাবে ছেলের ঠিকমতো চিকিৎসা করাতে পারি না।’ ছেলের উন্নত চিকিৎসায় সরকারকে সহায়তা করার জন্য অনুরোধ জানিয়েছেন তিনি।

সুবোল জানান, তিনি লাঠি ভর দিয়ে ছাড়া বেশি সময় দাঁড়াতে পারেন না। চলাফেরা করেন লাঠিতে ভর দিয়ে। দিন দিন তার পা ফুলে যাচ্ছে। এছাড়া, শরীরের নানা স্থানে ফুলে যাচ্ছে।

সুবোলের পরিবার জানায়, বেশি লম্বা হতে শুরু করলে তাকে রাজশাহীসহ জেলা শহরে ডাক্তার দেখানো হয়েছে। হরমনের সমস্যার কারণে সুবোলের উচ্চতা দিন দিন বাড়ছে বলে চিকিৎসকরা জানিয়েছেন। তবে অর্থাভাবে উন্নত চিকিৎসা করানো সম্ভব হয়নি। করোনার এই পরিস্থিতিতে অর্থাভাবে এখন তার চিকিৎসা বন্ধ রয়েছে।

অন্যদিকে সুবোলের উচ্চতার কারণে তাকে দেখতে প্রতিদিন অনেক মানুষ ভিড় করে তার বাড়িতে। প্রতিবেশী ও গ্রামের মানুষও সুবোলের চিকিৎসার জন্য সহযোগিতা করেছেন এর আগে। তারাও সরকারের পক্ষ থেকে সুবোলের সুচিকিৎসার ব্যবস্থা করার দাবি জানান।

রিফায়েতপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জামিরুল ইসলাম বাবু জানান, সে দীর্ঘ উচ্চতার মানুষ। তাকে চিকিৎসা করা প্রয়োজন। যা পরিবারের একার পক্ষে সম্ভব না। সমাজের বিত্তবানদের সুবোলের পাশে দাঁড়ানোর আহ্বান জানান তিনি।

 

কাঞ্চন ‍কুমার/ইভা

       
 

আরো খবর জানতে ক্লিক করুন : কুষ্টিয়া, খুলনা বিভাগ