ঢাকা     শুক্রবার   ১৭ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৩ ১৪৩১

বিব্রতকর পরিস্থিতির মুখে শ্রীলঙ্কা

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০৩, ১৮ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বিব্রতকর পরিস্থিতির মুখে শ্রীলঙ্কা

ম্যাচের একটি দৃশ্য ( ছবি : মিল্টন আহমেদ, কলম্বো থেকে)

ক্রীড়া ডেস্ক : বাংলাদেশ চায় শ্রীলঙ্কাকে ১৬০ রানের মধ্যে আটকে রাখতে। অন্যদিকে শ্রীলঙ্কা চায় ২০০ এর মতো রান। ম্যাচের ভাগ্য এখন সুতোয় ঝুলছে। কী হবে এই ম্যাচের ফল? শ্রীলঙ্কা ও বাংলাদেশের কোটি কোটি ক্রিকেটপ্রেমীর কাছে এটাই এখন কোটি টাকার প্রশ্ন।

জল্পনা-কল্পনার ডালপালা ক্রমশ বেড়ে চলছে। একের পর এক প্রশ্ন জেগে উঠছে মনের মধ্যে। ম্যাচটি কী বাংলাদেশ জিতবে? নাকি শ্রীলঙ্কা? নাকি ড্রয়ে নিষ্পতি হবে ম্যাচ। সব প্রশ্নের উত্তর মিললে আগামীকাল রোববার। তবে ইতিমধ্যে শ্রীলঙ্কাকে বিব্রতকর পরিস্থিতির মধ্যে ঢেলে দিয়েছে বাংলাদেশ।

এই টেস্টটি যদি শ্রীলঙ্কা বাংলাদেশের কাছে হেরে যায় তাহলে স্বাগতিকরা বেশ বিব্রতকর পরিস্থিতিতে পড়বেন। বিষয়টি স্বীকার করেছেন সেঞ্চুরিয়ান ব্যাটসম্যান দিমুথ করুনারত্নেও।

চতুর্থ দিন শেষে সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘ঘরের মাঠে আমরা গেল ছয়টি টেস্ট জিতেছি। আর বাংলাদেশের কাছে টেস্টে আমরা কখনো হারিনি। এই টেস্টটা যদি হেরে যাই তাহলে সেটা আমাদের আসলেই বিব্রতকর পরিস্থিতিতে ফেলে দিবে। আমরা এখন ঝুঁকিপূর্ণ পরিস্থিতিতে আছি। এটা কাটিয়ে উঠতে হবে। ভুলগুলো শুধরে নিতে হবে। বিষয়টি আমরা সবাই জানি। আমি নিশ্চিত যে আমরা আমাদের সর্বশক্তি দিয়ে কালকে চেষ্টা করব এবং ম্যাচটি রক্ষা করব।’

তিনি আরো বলেন, ‘আমরা টস জিতে ব্যাটিং নিয়েছিলাম। যাতে তাদের চাপে রাখতে পারি। কালকে উইকেট থেকে বোলাররা যে খুব বেশি সহায়তা পাবে এমন নয়। তবে পঞ্চম দিনে উইকেট যদি পড়তে শুরু করে তাহলে আপনি মানসিকভাবে পিছিয়ে পড়বেন। আমরা যদি ভালো কিছু উইকেট তুলে নিতে পারি সেটা আমাদের জন্য দারুণ কিছু হবে। বাংলাদেশের উদ্বোধনী দুই ব্যাটসম্যানই হল মূল। তারা অনেক রান করেছে। তাদেরকে দ্রুত ফেরাতে পারলে বাংলাদেশের উপর আমরা অনেক চাপ তৈরি করতে পারব।’



রাইজিংবিডি/ঢাকা/১৮ মার্চ ২০১৭/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়