ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

চট্টগ্রামে আইসিইউ’র অভাবে মারা গেলেন শিল্পপতি

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৩৪, ৩১ মে ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
চট্টগ্রামে আইসিইউ’র অভাবে মারা গেলেন শিল্পপতি

চট্টগ্রামের কোন হাসপাতালেই আইসিইউ বেড না পেয়ে মারা গেলেন চট্টগ্রামের একজন বিশিষ্ট শিল্পপতি। এই শিল্পপতি হলেন নগরীর কন্টেইনার ডিপো এছহাক ব্রাদার্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হাজী মোহাম্মদ ইউনুছ। তার বয়স হয়েছিল ৭০ বছর।

রোববার (৩১ মে) রাত পৌনে ১০টার দিকে চট্টগ্রাম মেট্রোপলিটন হাসপাতালে আইসিইউ’র অভাবে ছটফট করতে করতেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

মৃত এই শিল্পপতির পরিবারের সদস্যরা রাইজিংবিডিকে জানিয়েছেন, সন্ধ্যা ৬টার দকে হঠাৎ করেই অসুস্থবোধ করেন হাজী ইউনুছ। তাকে জরুরিভিত্তিতে নগরীর জিইসি মোড়স্থ মেডিকেল সেন্টারে নিয়ে যাওয়া হয়। সেখানে দীর্ঘ সময় অপেক্ষা করেও তাকে ভর্তি করতে না পেরে নিয়ে যাওয়া হয় পাশ্ববর্তী চট্টগ্রাম মেট্রোপলিটন হাসপাতালে। তাৎক্ষণিক তার আইসিইউ সাপোর্ট দরকার হওয়ায় চিকিৎসকরা আইসিইউ ইউনিটে ভর্তি করার পরামর্শ দেন। 

কিন্তু মেট্রোপলিটন হাসপাতালে কোন আইসিইউ বেড খালি না থাকায় তারা তাকে ভর্তি করতে অপারগতা প্রকাশ করে। এছাড়া পরিবারের পক্ষ থেকে নগরীর আরো একাধিক হাসপাতালে আইসিইউ বেডের জন্য যোগাযোগ করা হলেও কোথাও কোনো বেড খালি পাওয়া যায়নি। করোনার উপসর্গ থাকায় অনেক হাসপাতাল তাকে ভর্তি করতেও রাজি হয়নি।

সবশেষে এই শিল্পপতিকে ঢাকার ইউনাইটেড হাসপাতালে ভর্তির জন্য এয়ার অ্যাম্বুলেন্স কল করা হয়। কিন্তু এয়ার অ্যাম্বুলেন্স আসার আগেই রাত পৌনে ১০টার দিকে চট্টগ্রাম মেট্রোপলিটন হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

হাজী ইউনুছ চট্টগ্রামের বৃহৎ কন্টেইনার ডিপো এছহাক ব্রাদার্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালকের পাশাপাশি উত্তর কাট্টলী নিকুঞ্জ আবাসিকের পরিচালক ছিলেন।

 

চট্টগ্রাম/রেজাউল/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়