ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

‘সার্বভৌমত্ব রক্ষা ও জনগণের প্রয়োজনে সদা প্রস্তুত থাকুন’

খাগড়াছড়ি প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৩৪, ২২ অক্টোবর ২০২০   আপডেট: ১৮:৫৩, ২২ অক্টোবর ২০২০
‘সার্বভৌমত্ব রক্ষা ও জনগণের প্রয়োজনে সদা প্রস্তুত থাকুন’

মুক্তিযুদ্ধে অসামান‌্য অবদানের জন‌্য বহুল প্রসংসিত ইস্ট বেঙ্গল রেজিমেন্টকে সার্বভৌমত্ব রক্ষা ও জনগণের প্রয়োজনে সদা প্রস্তুত থাকার নির্দেশ দিয়েছেন চট্টগ্রাম ২৪ পদাতিক ডিভিশনের এরিয়া কমান্ডার মেজর জেনারেল এসএম মতিউর রহমান। বৃহস্পতিবার দুপুরে খাগড়াছড়ির দীঘিনালা সেনানিবাসে ফরমেশন এডহক রিক্রুট ট্রেনিং সেন্টার মাঠে ২০২০-২ ব্যাচের প্রশিক্ষণ সমাপনী শপথ গ্রহণ কুচকাওয়াজে নবীনদের উদ্দেশে তিনি এ নির্দেশ দেন।

তিনি বলেন, ‘১৯৭১ সালের স্বাধীনতার সংগ্রামে বাংলাদেশ সেনাবাহিনীর ইস্ট বেঙ্গল রেজিমেন্টের অসামান্য অবদান রয়েছে। এ রেজিমেন্টের উত্তরসূরী হিসেবে দেশের সার্বভৌমত্ব রক্ষা ও জনগণের প্রয়োজনে সদা প্রস্তুত থাকতে হবে। 

মেজর জেনারেল এসএম মতিউর রহমান আরও বলেন, ‘প্রশিক্ষণলব্ধ জ্ঞান কাজে লাগিয়ে পেশাগত দক্ষতা বৃদ্ধিতে আরও অনুশীলন ও চৌকস হতে হবে। নিজের সর্বোচ্চ আত্মত্যাগ শিকার করে দেশ রক্ষার যে দায়িত্ব গ্রহণ করেছে, তা পালনে সবাইকে সজাগ থাকতে হবে।’

নবীন সৈনিকদের শপথ বাক্য পাঠ করান ফরমেশন এডহক রিক্রুট ট্রেনিং সেন্টারের প্রধান প্রশিক্ষক লে. কর্ণেল মো. মেহেদী হাসান। 
এ সময় খাগড়াছড়ি রিজিয়নের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. ফয়জুর রহমান এবং ২৪ পদাতিক ডিভিশনের কর্নেল স্টাফ কর্নেল মো. মাহবুবুর রহমানসহ সামরিক পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

প্রসঙ্গত, ৯ মাস মেয়াদী রিক্রুট ২০২০-২ ব্যাচে ইস্ট বেঙ্গল রেজিমেন্টে ৩৭৮ জন এবং বাংলাদেশ ইনফেন্ট্রি রেজিমেন্টে ৫৮১ নবীন সৈনিক সফলভাবে প্রশিক্ষণ সম্পন্ন করেছেন। 

নুরুচ্ছাফা মানিক/সাজেদ 

আরো পড়ুন  



সর্বশেষ