ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

পাটুরিয়ায় পারের অপেক্ষায় ৬শ যানবাহন

মানিকগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২১, ৩০ অক্টোবর ২০২০  
পাটুরিয়ায় পারের অপেক্ষায় ৬শ যানবাহন

পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে যানবাহনের চাপ বেড়েছে। অগ্রাধিকার ভিত্তিতে ছোট গাড়ি ও পরিবহন বাস পারাপার করায় সাধারণ পণ্যবাহী ট্রাক পারাপারের অপেক্ষায় রয়েছে।

পাটুরিয়া ট্রাক টার্মিনালে চারশো ও উথুলী সংযোগ সড়কে দেড়শো সাধারণ পণ্যবাহী ট্রাক রয়েছে।

শুক্রবার ( ৩০ অক্টোবর)  সকাল ৯টার দিকে শিবালয় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ কবির রাইজিংবিডিকে এই তথ‌্য নিশ্চিত করেছেন।

ওসি ফিরোজ কবির জানান,পাটুরিয়া ট্রাক টার্মিনালে সাধারণ পণ্যবাহী ট্রাকের বাড়তি চাপ এড়াতে উথুলী সংযোগ সড়কে ট্রাকগুলো সিরিয়ালে রাখা হয়েছে। পাটুরিয়া ঘাট এলাকায় যানবাহনের চাপ কমে গেলে সিরিয়াল অনুযায়ী ট্রাকগুলো ছেড়ে দেওয়া হবে। পাটুরিয়া ঘাট থেকে ৭ কিলোমিটার দূরে উথুলী সংযোগ সড়কে প্রায় দেড়শোর মতো সাধারণ পণ্যবাহী ট্রাকা টার্মিনালে প্রবেশের অপেক্ষায় আছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশন (বিআইডব্লিটিসি)  আরিচা কার্যালয়ের ব্যবস্থাপক ( বাণিজ্য)  মো. সালাম হোসেন জানান, পাটুরিয়া ঘাটের দুটি ট্রাক টার্মিনালে চারশোর মতো সাধারণ পণ্যবাহী ট্রাক পাটুরিয়া দৌলতদিয়া নৌরুট পারের অপেক্ষায় রয়েছে। ৬০ থেকে ৭০টির মতো ছোট গাড়ি ও পরিবহন বাস ফেরিতে উঠার অপেক্ষায় রয়েছে। এ নৌরুটে ১৮টি ফেরির মধ্যে ১৭টি ফেরি দিয়ে যানবাহন ও সাধারণ যাত্রী পারাপার করা হচ্ছে। বনলতা নামের একটি ফেরির যান্ত্রিক ত্রুটির কারণে ভাসমান কারখানা মধুমতীতে মেরামতে রয়েছে। 

চন্দন/বুলাকী

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়