ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

খুলনা মহানগর ও জেলা আ.লীগের পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:২০, ৪ জানুয়ারি ২০২১   আপডেট: ০৯:২৪, ৪ জানুয়ারি ২০২১
খুলনা মহানগর ও জেলা আ.লীগের পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন

তালুকদার আব্দুল খালেক, এমডিএ বাবুল রানা, শেখ হারুনুর রশীদ, অ‌্যাডভোকেট সুজিত অধিকারী

সম্মেলনের প্রায় ১৩ মাস পর খুলনা মহানগর ও জেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দেওয়া হয়েছে।

এর মধ্যে তালুকদার আব্দুল খালেককে সভাপতি ও এমডিএ বাবলু রানাকে সাধারণ সম্পাদক এবং শেখ হারুনুর রশীদকে সভাপতি ও অ‌্যাডভোকেট সুজিত অধিকারীকে সাধারণ সম্পাদক রেখে এ পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দেওয়া হয়।

রোববার (৩ জানুয়ারি) সন্ধ্যায় আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার নির্দেশক্রমে আলাদাভাবে এ দু’ কমিটির অনুমোদন দেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

মহানগর কমিটির সহ-সভপতি হলেন— কাজি আমিনুল হক, শেখ হায়দার আলী, কাজী এনায়েত হোসেন, বেগ লিয়াকত আলী, মল্লিক আবিদ হোসেন কবীর, শেখ শহিদুল ইসলাম,  মকবুল হোসেন মিণ্টু, মুক্তিযোদ্ধা শ্যামল সিংহ রায়, অ‌্যাড. রজব আলী, অ‌্যাড. আইয়ুব আলী শেখ, মুক্তিযোদ্ধা নুর ইসলাম বন্দ, যুগ্ম-সাধারণ সম্পাদক অধ্যক্ষ শহিদুল হক মিন্টু, জামাল উদ্দিন বাচ্চু ও মো. আশরাফুল ইসলাম, আইন সম্পাদক অ‌্যাড. খন্দকার মজিবর রহমান, কৃষি সম্পাদক শেখ মো. আনোয়ার হোসেন, তথ্য সম্পাদক আলী আকবর টিপু, ত্রাণ সম্পাদক মো. শাহাজাদা, দপ্তর সম্পাদক মো. মুন্সী মাহবুব আলম সোহাগ, ধর্ম সম্পাদক মুক্তিযোদ্ধা ফেরদৌস আলম চাঁন ফারাজী, প্রচার সম্পাদক জেড এ মাহমুদ ডন, বন ও পরিবেশ সম্পাদক আমিনুল ইসলাম মুন্না, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক শামছুজ্জামান মিয়া স্বপন, মহিলা বিষয়ক সম্পাদক অ‌্যাড. অলোকা নন্দা দাস, মুক্তিযোদ্ধা সম্পাদক মুক্তিযোদ্ধা মাকসুদ আলম খাজা, যুব ও ক্রীড়া সম্পাদক শেখ মো. ফারুক হাসান হিটলু, শিক্ষা সম্পাদক মো. জাহাঙ্গীর হোসেন খান, শ্রম সম্পাদক শেখ ই্উনুস আলী, সংস্কৃতি সম্পাদক কামরুল ইসলাম বাবলু, স্বাস্থ্য সম্পাদক বিরেন্দ্র নাথ ঘোষ, সাংগঠনিক সম্পাদক শেখ ফারুক হোসেন, আবুল কালাম আজাদ কামাল ও মুক্তিযোদ্ধা অধ্যাপক আলমগীর কবীর, উপ-দপ্তর সম্পাদক হাফেজ মো. শামীম, উপ-প্রচার সম্পাদক মো. মফিদুল ইসলাম টুটুল ও কোষাধ্যক্ষ শেখ নুর মোহাম্মদ।

সদস্যরা হলেন— বেগম মন্নুজান সুফিয়ান এমপি, সেখ সালাহ উদ্দিন জুয়েল এমপি, অ‌্যাড. চিশতি সোহরাব হোসেন শিকদার, আলহাজ্ব মিজানুর রহমান মিজান, আবুল কালাম আজাদ, শেখ সিদ্দিকুর রহমান, সরদার আনিসুর রহমান পপলু, মোজাম্মেল হক হাওলাদার, শেখ মোশাররফ হোসেন (কাউন্সিলর), শেখ মোশাররফ হোসেন, মুক্তিযোদ্ধা স. ম. রেজওয়ান, আব্দুল্লাহ হারুন রুমি, আজগর আলী মিন্টু, অধ্যাপক রুনু ইকবাল, মাহাবুবুল আলম বাবুল মোল্ল্যা, অ‌্যাড. সাইফুল ইসলাম, শেখ সৈয়দ আলী, একেএম সানাউল্লাহ নান্নু, সিদ্দিকুর রহমান বুলু বিশ্বাস, শেখ আবিদ হোসেন, ফকির মো. সাইফুল ইসলাম, মনিরুল ইসলাম বাশার, তসলিম আহমেদ আশা, শহিদুল ইসলাম বন্দ, এসএম আনিছুর রহমান, মো. তরিকুল আলম খান, কাজী জাহিদুল ইসলাম, মুক্তিযোদ্দা মোশাররফ হোসেন, শেখ হাফিজুর রহমান, মো. আনিসুর রহমান বিশ্বাস, মো. গাউসুল আযম, মুক্তিযোদ্ধা মুন্সী আব্দুল ওয়াদুদ, মনিরুজ্জামান সাগর, মনিরুজ্জামান খান খোকন ও এসএম আকিল উদ্দিন।

অপরদিকে, জেলা কমিটিতে সহ-সভাপতি এ্যাডভোকেট সোহরাব আলী সানা, কাজী বাদশা মিয়া, এমএম মুজিবর রহমান, এএফএম মাকসুদুর রহমান, অ‌্যাডভোকেট রবীন্দ্রনাথ মন্ডল, অধ্যক্ষ দেলোয়ারা বেগম, অধ্যক্ষ এবিএম শফিকুল ইসলাম, বিএমএ ছালাম, মোস্তফা কামাল পাশা খোকন, এ্যাডভোকেট নিমাই চন্দ্র রায় ও রফিকুর রহমান রিপন।

যুগ্ম-সম্পাদক হলেন সরফুদ্দিন বিশ্বাস বাচ্চু, কামরুজ্জামান জামাল ও অ‌্যাডভোকেট ফরিদ আহমেদ, আইন বিষয়ক সম্পাদক অ‌্যাডভোকেট নব কুমার চক্রবর্তী, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক এ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান কালু, তথ্য ও গবেষণা সম্পাদক অজয় সরকার, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক শ্রীমন্ত অধিকারী রাহুল, দপ্তর সম্পাদক এমএ রিয়াজ কচি, ধর্ম বিষয়ক সম্পাদক তারিক হাসান মিন্টু, প্রচার ও প্রকাশনা সম্পাদক জোবায়ের আহম্মেদ খান জবা, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক অ‌্যাডভোকেট শাহ আলম, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক শেখ মো. রকিকুল ইসলাম লাবু, মহিলা বিষয়ক সম্পাদক হালিমা ইসলাম, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক কাজী কেরামত আলী, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক কাজী শামীম আহসান, শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক ড. মনোরঞ্জন মন্ডল, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক শেখ রাশেদুল ইসলাম রাসেল, শ্রম সম্পাদক মোজাফফর মোল্যা, সাংস্কৃতিক সম্পাদক মোখলেসুর রহমান বাবলু, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক অধ্যাপক ডাঃ মো. শেখ শহীদ উল্লাহ্, সাংগঠনিক সম্পাদক সরদার আবু সালেহ, ইঞ্জিনিয়ার প্রেম কুমার মন্ডল ও খালেদীন রশীদী সুকর্ণ, উপ-দপ্তর সম্পাদক সায়েদুজ্জামান সম্রাট, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক খাইরুল ইসলাম, কোষাধ্যক্ষ ইঞ্জিনিয়ার জিএম মাহবুবুল আলম।

নির্বাহী কমিটির সদস্য হলেন— শেখ হেলাল উদ্দিন এমপি, পঞ্চানন বিশ্বাস এমপি, নারায়ণ চন্দ্র চন্দ এমপি, আব্দুস সালাম মুর্শেদী এমপি, আক্তারুজ্জামান বাবু এমপি, ননী গোপাল মন্ডল, খান নজরুল ইসলাম, মেহের নিগার স্বপ্না, শেখ মনিরুল ইসলাম, আশরাফুল আলম খান, শেখ আকরাম হোসেন, শেখ আবুল হোসেন, আনোয়ার ইকবাল মন্টু, জিএম মহসিন রেজা, শেখ শহিদুল ইসলাম, গাজী এজাজ আহম্মেদ, কামাল উদ্দিন বাদশা, অসিত বরণ বিশ্বাস, অধ্যক্ষ ফ ম ছালাম, বুলু রায় গাঙ্গুলী, জাহাঙ্গীর হোসেন মুকুল, বিলকিস আক্তার ধারা, ফারহানা হালিম, মোসাম্মৎ সামসুন্নাহার, শিউলি সরোয়ার, শাহিনা আক্তার লিপি, ফারজানা নিশি, এসএম জাহিদুর রহমান, অমিয় অধিকারী, আনিসুর রহমান মুক্ত, মো. আজগর বিশ্বাস তারা, রবার্ট নিক্সন ঘোষ, নান্টু রায়, মো. জামিল খান ও হায়দার আলী মোড়ল। আর জাতীয় কমিটির সদস্য করা হয়েছে সাবেক সংসদ সদস্য আলহাজ্ব মোল্যা জালাল উদ্দিনকে।

প্রসঙ্গত, ২০১৯ সালের ১০ ডিসেম্বর ত্রি-বার্ষিক সম্মেলনে তালুকদার আব্দুল খালেককে খুলনা মহানগর আওয়ামী লীগের সভাপতি ও এমডিএ বাবুল রানাকে সাধারণ সম্পাদক এবং শেখ হারুনুর রশীদকে জেলা সভাপতি ও অ‌্যাডভোকেট সুজিত অধিকারীকে সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়। দলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের খুলনার সম্মেলনের দ্বিতীয় পর্বে কাউন্সিলর অধিবেশনে এ ঘোষণা করেন।
 

খুলনা/নূরুজ্জামান/বুলাকী

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়